April 26, 2024, 2:11 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
কোটালিপাড়ায় পতিত জমিতে উৎপাদিত শাকসবজি ও ফলমূল গণভবনে প্রধানমন্ত্রী’র হাতে

কোটালিপাড়ায় পতিত জমিতে উৎপাদিত শাকসবজি ও ফলমূল গণভবনে প্রধানমন্ত্রী’র হাতে

সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ)ঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালিপাড়ার পতিত জমিতে উৎপাদন করা শাকসবজি এবং ফলমূল গণভবনে আনা হয়। বুধবার (৫ এপ্রিল ২০২৩ইং) তারিখ গণভবনে পরিদর্শন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এইসব শাকসবটি ও ফলমূল নিজে হাতে নিয়ে দেখছিলেন এই মমতাময়ী মা শেখ হাসিনা।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার উক্ত শাকসবজি ও ফলমূলগুলোর বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব তথ্য জানান। শাকসবজি ও ফলমূলগুলো সেখানে আনা হলে পরিদর্শন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মমতাময়ী মা’য়ের কয়েকটি ছবিও পোস্ট করা হয়। তিনি ক্যাপশনে লেখেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ০৫ এপ্রিল ২০২৩ সকালে গণভবনে প্রধানমন্ত্রীর নেয়া বিশেষ উদ্যোগের অংশ হিসেবে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া ও কোটালিপাড়ার পতিত জমিতে উৎপাদিত শাকসবজি এবং ফলমূল গণভবনে আনা হলে প্রধানমন্ত্রী পরিদর্শন করেন”।
এর আগে গত ৭জানুয়ারি ২০২৩ইং গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের পুরের বিলে পৈতিক জমি পরিদর্শন করেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা। জলাভূমির অন্তর্গত এ অ লের জমিগুলো বছরের ১২মাসের মধ্যে ৭ থেকে ৮মাসই পানির নিচে পড়ে থাকতে দেখা যায়। সেখানে ভাসমান বেডে শাকসবজি ও অন্যান্য ফসল উৎপাদন করে জমিগুলো চাষযোগ্য করার জন্য নির্দেশনা দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কথায় আছে যে, কৃষক বাঁচলে দেশ বাঁচবে তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই উদ্যোগ। সবাই যদি পতিত জমিগুলোতে এমন শাকসবজি ও ফলমূল আবাদ করি তা হলে দেশের জনগণের জন্য ভালো হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD