May 1, 2024, 1:10 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা ৫২ বছরের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, নিম্ন আয়ের মানুষ পড়ছেন চরম বিপাকে ঝিনাইদহে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু মহেশপুরে শত্রুতার জের ধরে ভেকু গাড়ি আগুনে পুড়ে ভূষিভুত, থানায় অভিযোগ দায়ের ছনহরা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে মামলা দোয়ারাবাজারে কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার  পুলিশের হাতে আটক যুবক চারঘাটে তীব্র তাপদাহে খামারীরা হতাশা গ্রস্ত 
দেশের বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম দুর্নীতি-এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা

দেশের বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম দুর্নীতি-এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধিঃ সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি শুরু হবে। এই পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭০০টি কেন্দ্রে ২০ লাখ ২৪ হাজার ১৯২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। দেশের বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ-এসএসসির এক পরীক্ষার্থীর বিরুদ্ধে আদালতে মামলা এবং অনেক পরীক্ষার্থীর নাম ও পিতা-মাতার নাম ভুল করে শিক্ষকরা আবার সেগুলো সংশোধন করতে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ রয়েছে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্টকারী জড়িত শিক্ষকদের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরাসহ সচেতন মহল।
জানা গেছে, পাবনা সুজানগর উপজেলার আমিনপুর থানার সাগরকান্দি ইউনিয়নের “কদিম মালি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মোঃ শাকিব শেখ এর নাম ভুল, মোঃ রবিন শেখ এর মাতার নাম ভুল, মোঃ শহিদুল ইসলাম এর পিতার নাম ভুল, মোঃ শান্ত মন্ডল এর পিতার নাম ভুল, মোছাঃ তামান্না আক্তার এর এসএসসির সাবজেক্ট ভুল, তার সাইন্স থেকে আর্টসে পাল্টে দেওয়া হয়েছে। ভুক্তভোগীরা দুঃখ প্রকাশ করে বলেন যে, শিক্ষক মানুষ গড়ার কারিগর কিন্তু তাদের অনিয়ম, দুর্নীতির কারণে শিক্ষার্থীদের ভবিষ্যৎ অন্ধকার। এইসব শিক্ষকদের বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান ভুক্তভোগীরা। অন্যদিকে পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানাধীন রতনগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০২৪ সালে ৭টি বিদ্যালয়ের মোট ৬৪৩ জন এসএসসি ও সমমান পরীক্ষা দিবে বলে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুল কাদের ও সহকারি শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক নিশ্চিত করেন।
ঢাকা জেলার আশুলিয়ার ইয়ারপুর গ্রামের প্রবাসী হযরত আলী’র ছেলে এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভাবে মামলা করে হয়রানি করার অভিযোগ।প্রকাশ্যে দিবালোকে ভুক্তভোগী পরিবারের বাড়ি ঘর ভাংচুরের ঘটনার পর জমি দখলের চেষ্টা করে স্থানীয় মোল্লা নাজিম উদ্দিন (৪১)সহ তাদের লোকজন। প্রবাসীর স্ত্রী মোছাঃ ইয়াসমিন (৪১) ও বড় ছেলে পুলিশ সদস্য আলামিন (২২) এর বয়স ২৫ দিয়ে এবং ছোট ছেলে এসএসসির পরীক্ষার্থী আশরাফুল (১৬) এর বয়স ২০ বছর দিয়ে উল্টো মিথ্যা মামলা দিয়েছে নাজিম মোল্লা। সূত্রঃ সি. আর. মামলা নং ৮৩২/২০২৩। ধারাঃ ১৪৩/৪৪৭/ ১০৯/৩২৩/৩২৫/৩০৭/৩৭৯/৫০৬। সরেজমিনে এলাকাবাসী অনেকেই বলেন, নাজিম মোল্লা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ভাবে মামলা করেছে, আসল কাহিনী হলো একটি জমি দখল। আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২৪ইং এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা কিন্তু এই পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা করায় তার পরীক্ষা দেওয়া কঠিন হবে বলে সে জানিয়েছে।
জানা গেছে, আশুলিয়ার ইয়ারপুরের হযরত আলী প্রবাসীর ছেলে পুলিশ সদস্য আলামিন ও এসএসসির পরীক্ষার্থী আশরাফুল ইসলামের মা ইয়াছমিন গণমাধ্যমকে বলেন, আশুলিয়ার “ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা মোশারফ হোসেন মুসা’র ভাই নাজিম উদ্দিন মোল্লা নাজি (৪১) পিতা- মৃত মান্নান মোল্লা। এই নাজিম আমাদের বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করে আমাদের উপর হামলা চালায় এবং মারপিট করেছে। আমার স্বামী বিদেশ থাকে প্রবাসীর স্ত্রী আমি, আমার বড় ছেলে আলামিন পুলিশ সদস্য ডিউটিরত অবস্থায় এবং ছোট ছেলে আশরাফুল নাবালক ছেলে এসএসসির পরীক্ষার্থী, আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে, সেই সাথে আমাদের সম্মানহানী করছে, আমরা এই মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, এ বিষয়ে সঠিক তদন্ত দাবী করছি, দোষীদের আটক করে আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে পাবনার সুজানগর উপজেলার আমিনপুর থানার সাগরকান্দি ইউনিয়নের কদিম মালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আমিনপুর থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ হাফিজুর রহমান হাফিজ বলেন, আমাদের কদিম মালি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী-এসএসসি পরীক্ষার্থী কয়েক জনের নাম ও পিতা-মাতার নাম সহকারি শিক্ষক (কেরানি) মোঃ মগবুল ভুল করেছে, তা রাজশাহী গিয়ে সংশোধন করতে হবে।
উক্ত ব্যাপারে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ) বলেন, জন্মদাতা পিতা-মাতার পরেই শিক্ষকদের মর্যাদা আর সেই শিক্ষক যদি হয় দুর্নীতিবাজ তাহলে শিক্ষার মানমর্যাদা কোথায় গিয়ে দাড়িয়েছে তা বলা খুবই দুঃখদায়ক। দেশের বিভিন্ন উপজেলা ও থানা পর্যায়ে ব্যাঙের ছাতার মতো স্কুল স্থাপিত হয়েছে, সেইসব স্কুলের শিক্ষার্থীরা সঠিকভাবে লেখাপড়া করতে পারেনা কিছু অসাধু শিক্ষকদের কারণে। এসব স্কুলের কিছু শিক্ষক কর্তৃক ভুল ও অনিয়ম দুর্নীতির কারণে সরকারের বদনাম হচ্ছে, এ ব্যপারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা। আমরা মানবাধিকার কর্মীরাও বলতে চাই যে, শিক্ষক কর্তৃক শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট করাসহ অনিয়ম দুর্নীতি করলে এটা মানবাধিকার লঙ্ঘন। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান, সচেতন মহল।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD