May 1, 2024, 7:58 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
লালমনিরহাটে গোয়েন্দা শাখার অভিযানে গ্রেফতার ১ গৌরনদীতে মাদক ব্যবসায়ী জসিম ফকির ৪ কেজি গাঁজা ও ১০৩ পিস ইয়াবাসহ গ্রেফতার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছে তাপস কুমার মজুমদার নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত মিথ্যা,গীবত ও সমালোচনা করে ভোট পাওয়া যায় না-উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌরসভার মেয়র বরখাস্ত বরিশালের বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন কেশবপুরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা
বেতাগীতে ৬০ মার্কের এক পরীক্ষার্থীর দায়িত্বে ১৩ কর্মকর্তা ও কর্মচারী

বেতাগীতে ৬০ মার্কের এক পরীক্ষার্থীর দায়িত্বে ১৩ কর্মকর্তা ও কর্মচারী

খাইরুল ইসলাম মুন্না বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগীতে ৬০ মার্কের মাত্র একজন এসএসসি পরীক্ষার্থীর জন্য কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত ছিলেন ১৩ জন কর্মকর্তা-কর্মচারী। উপজেলার বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
শনিবার দুপুর ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত এসএসসি ভোকেশনাল নবম শ্রেণি ফাইনাল আরবী -১ বিষয়ে পরীক্ষায় বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নুর মোহাম্মদ অনীক নামে মাত্র একজন পরীক্ষার্থী ছিল।
জানা গেছে,অণীক উপজেলার বিবিচিনি ইউনিয়নের রাণীপুর গড়িয়াবুনিয়া এছাহাকিয়া আলীম মাদ্রাসার একজনপরীক্ষার্থী। কক্ষ পরিদর্শক ঐ মাদ্রাসার শিক্ষক মাওলানা কবির হোসেন জানান, তার প্রতিষ্ঠানে ঐ বিষয়ে ৩ জন পরীক্ষার্থী ছিলো। কিন্ত তার মধ্যে ২ জন অনুপস্থিত রয়েছে। কী কারণে অনুপস্থিত সে বিষয় জানতে চাইলে তিনি জানান, আরবী বিষয়ে লেখাপড়ায় শিক্ষার্থীদের আগ্রহ কম। তাই তারা আসেনি।
নুর মোহাম্মদ অনীক কেন্দ্র জুড়ে মাত্র একজন পরীক্ষার্থী হলেও সুষ্ঠুভাবে তার পরীক্ষা নেয়ার ব্যাপারে দায়িত্বে কোনো ঘাটতি ছিল না। তার জন্য পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার, ম্যাজিস্ট্রের দায়িত্বে সহকারি কমিশনার (ভূমি), একজন কক্ষ পরিদর্শকসহ একজন বেন্দ্র সচিব, একজন সহকারী কেন্দ্র সচিব, একজন হলসুপার,পুলিশ একজন, পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য ৩ জন, অফিস ও চতূর্থ শ্রেণির কর্মচারী নিয়োজিত ছিল ৩ জন। এ কারনে বন্ধের দিনেও পররীক্ষার খাতা ডাক করার জন্য খোলা রাখা হয় উপজেলা ডাকঘরও । সেখানে কর্মরত থাকতে হয়েছে পোষ্ট মাষ্টার সহ আরেক কর্মচারির।
পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমদ বলেন, পরীক্ষার্থী একজন কিংবা আরও বেশি সংখ্যক থাক সেটা বিবেচ্য বিষয় নয়। যেহেতু সরকারি দায়িত্ব সেহেতু যথাযথভাবেই সকলকে পালন করতে হয়। এর সাথে যারা সংশ্লিস্ট তাদের এ দায়িত্ব গাফেলতি ও এড়িয়ে যাওয়ার কোন সূযোগ নেই।
বেতাগী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মো. গোলাম কবির বলেন, মাত্র একজন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষা গ্রহণের জন্য নিয়ম অনুয়ায়ী তার সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়। কোনো কিছুর ঘাটতি ছিল না।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD