May 3, 2024, 8:05 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মাগুরায় এপেক্স ক্লাবের নতুন কমিটি গঠিত শামীম আহমেদ প্রেসিডেন্ট, মঞ্জুরুল ইসলাম সেক্রেটারি মুন্সীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু শাজাহানপুরে টানা ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( কারিগরী ) নির্বাচিত হলেন মোঃ আতিকুর রহমান সাংবাদিকের পিছে লাগা বাজুস দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুরে বাজুসের মতবিনিময় সভা বড়াইগ্রামে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভা উজিরপুরে ১০ বছরের ছাত্রীর রহস্যজনক মৃত্যু ৮ মে মাহবুবুর রহমান মধুর ঘোড়া মার্কা বিজয় নিশ্চিত বলে মনে করেন বরিশাল বাসি ভালুকায় ৬টি চুরি হওয়া গরু উদ্ধার করে মালিককে হস্তান্তর করলেন ওসি রক্তের বাঁধন একটি সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে তীব্র তাপমাত্রায় কৃষক ও শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা পানি ও টেস্টি সেলাইন বিতরন
মালদ্বীপের কুলুধুফুসী আইল্যান্ড ও নলিভারানফারু আইল্যান্ড পরিদর্শন করেন হাইকমিশনার

মালদ্বীপের কুলুধুফুসী আইল্যান্ড ও নলিভারানফারু আইল্যান্ড পরিদর্শন করেন হাইকমিশনার

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে ঃ- মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল (৮-১০জুন) ২০২৩ মালদ্বীপের কুলুধুফুসী আইল্যান্ড ও নলিভারানফারু আইল্যান্ড পরিদর্শন করেন। হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

৮ জুন কুলধুফুসী সিটি মেয়র আহমেদ আতিফ, কাউন্সিলরবৃন্দ ও সিটি কাউন্সিলের কর্মকর্তাগন প্রতিনিধিদলকে এয়ারপোর্ট এ স্বাগত জানান। পরবর্তীতে সিটি কাউন্সিলে একটি সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে আনডকুমেন্টেড কর্মীদের বৈধ করন, প্রবাসী কর্মীদের অধিকার রক্ষা, বিনোদন, চিকিৎসা ইত্যাদি বিষয়ে সিটি কাউন্সিলের সহযোগিতা চাওয়া হয়। সিটি কাউন্সিলের পক্ষ হতে মানব সম্পদ উন্নয়ন ও খেলাধুলার অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করা হয়।
উক্ত আইল্যান্ড এ দনবেজ কোম্পানি ও এমটিসিসি কোম্পানিতে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের কর্মস্থল ও আবাসস্থল পরিদর্শন করা হয় এবং তাদের সুযোগ সুবিধার বিষয়ে খোঁজ খবর নেয়া হয়। পরবর্তীতে কুলুধুফুসী হাসপাতাল পরিদর্শন করা হয় ও সেখানে কর্মরত বাংলাদেশী চিকিৎসকদের সাথে মতবিনিময় করা হয়।
এছাড়াও ৯ জুন সন্ধ্যায় স্থানীয় জামাল উদ্দিন স্কুল অডিটোরিয়ামে কুলুধুফুসী আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে একটি মতবিনিময় সভা আয়োজন করা হয়।

এসময় বাংলাদেশ হাইকমিশনার বলেন প্রবাসীদের উদ্দেশ্য বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners’ Welfare Board এর সদস্যপদ গ্রহন, ই পাসপোর্ট, স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও নির্দেশনা প্রদান করেন কাউন্সেলর (শ্রম) মো: সোহেলপারভেজ। মান্যবর হাইকমিশনার তাঁর বক্তব্যে নিজের স্বাস্থ্য সুরক্ষার প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন মেনে প্রবাসী বাংলাদেশীদের কাজ করার জন্য আহ্বান জানান। তিনি সকল প্রবাসীকে বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণের জন্য অনুরোধ করেন। এছাড়াও সকলকে কর্মস্থলে জরুরি নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করার অনুরোধ করেন।

তিনি আরও উল্লেখ করেন দেশের সামর্থ্য বৃদ্ধির সাথে সাথে সরকার প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছেন এবং এটি ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে। দেশ গঠনে সকলকে একযোগে কাজ করার জন্য তিনি আহ্বান জানান।

১০ জুন নলিভারানফারু আইল্যান্ড পরিদর্শন করা হয়। উক্ত আইল্যান্ড কাউন্সিল এর সাথে প্রতিনিধিদলের একটি সৌজন্য সভা অনুষ্ঠিত হয়। উক্ত আইল্যান্ড এ হাউজিং প্রজেক্ট ও কৃষি প্রকল্পে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের কর্মস্থল ও আবাসস্থল পরিদর্শন করা হয় ও তাদের সাথে মতবিনিময় করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD