April 26, 2024, 4:34 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
রংপুর বিভাগের শ্রেষ্ঠ ওসি এ টি এম গোলাম রসুল

রংপুর বিভাগের শ্রেষ্ঠ ওসি এ টি এম গোলাম রসুল

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট।।

লালমনিরহাটের কালীগঞ্জ থানার (ওসি)এটি এম গোলাম রসুল,নভেম্বর ২০২২ খ্রি. মাসের আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনায় রংপুর বিভাগের ৬১থানার মধ্যে শ্রেঠ ওসি নির্বাচিত হন।
রংপুর রেঞ্জে পুলিশের কান্ডারী এবং সাহসী যোদ্ধা ও দেশ প্রেমিক বাংলাদেশ পুলিশের আইকন জনাব মোহাঃ আবদুল আলীম মাহমুদ,বিপিএম মহোদয় এর সভাপতিত্বে নভেম্বর ২০২২ খ্রি. মাসের আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশের একজন নিষ্ঠানবান কর্মঠো ও দ্বায়িত্বশীল কর্মকর্তা হিসেবে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করার পর,এটি এম গোলাম রসুল, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদেরকে নিরুৎসাহীত করা সহ সামাজিক সব ধরনের অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রণ করার সুচিন্তিত কর্ম পরিকল্পনা করেন।এরই ধরাবহিকতায় (ওসি)এটি এম গোলাম রসুল, গত নভেম্বর ২০২২ইং কালীগঞ্জ থানার ব্যাপক মাদক উদ্ধার সহ, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা এবং এছাড়া গ্রেফতারী পরোয়ানার আসামীকে আটক, সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার, জরুরী সেবা ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে ভিকটিম উদ্ধার করে, এরই মধ্যে রংপুর বিভাগের ৬১থানার মধ্যে চৌকস পুলিশ আফিসার হিসেবে, পুলিশ প্রশাসনে সমাদৃত হন।

উল্লিখিত রংপুর রেঞ্জে কার্যালয়ে মাসিক সভায় তিনি ভালো কাজের জন্য ও সাহসিকতার সাথে বিভিন্ন কর্মকান্ড পরিচালনার জন্য রংপুর বিভাগের শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত করেন এবং রংপুর বিভাগের শ্রেষ্ঠ ওসির সন্মাননা সনদ প্রদান করেন রংপুর রেঞ্জে মোহাঃ আবদুল আলীম মাহমুদ,বিপিএম মহোদয়।

(ওসি)এটি এম গোলাম রসুল বলেন মাদক উদ্ধার, কুখ্যাত মাদক ব্যাবসায়ী গ্রেফতার,যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার, ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার, প্রচুর পরিমানে ওয়ারেন্ট তামিল, অধিক মামলা নিষ্পত্তি, একাধিক ভিকটিম উদ্ধার,জমিজমা, নারী নির্যাতন সহ বিভিন্ন ধরনের অভিযোগ এর সমাধান ছাড়াও সাহসী ও প্রশংসনীয় কাজের জন্য রংপুর বিভাগের মোট ৬১ টি থানার মধ্যে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করায় মাননীয় ডিআইজি স্যারের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং স্যারের এই ব্যাতিক্রমধর্মী উদ্যোগের জন্য আমার ও আমাদের কাজের স্পৃহা আরও তরান্বিত হবে বলে আমি আশা করি।আমার এই প্রাপ্তি আমার কাছে জীবনের শ্রেষ্ঠ অর্জন।কালীগঞ্জ থানার সকল অফিসার ও ফোর্সদের অক্লান্ত পরিশ্রম এর ফসলও এটি।আর এজন্য আমি সহস্রাধিক স্যালুট জানাই আমাদের প্রিয় অভিভাবক তথা রংপুর রেঞ্জে পুলিশের কান্ডারী এবং সাহসী যোদ্ধা ও দেশ প্রেমিক তহা বাংলাদেশ পুলিশের আইকন জনাব মোহাঃ আবদুল আলীম মাহমুদ,বিপিএম মহোদয় কে।আমার এই সফলতা যেনো অব্যাহত থাকে- এটাই আমার প্রার্থনা ও কামনা। আমরা পুলিশ জনগনকে সাথে নিয়ে শ্রেনী ভেদে সবার সহযোগিতায় সফলতা অর্জন করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।আমাকে শ্রেষ্ঠ নির্বাচিত করায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট হতে পুরস্কার প্রাপ্তি সময় আনন্দের, সেই সাথে দায়িত্ব বোধ ও কাজের স্পৃহা অনেক গুন বেড়ে যায়।সিনিয়র স্যারদের এমন অনুপ্রেরণা মুলক কার্যক্রম সবসময় কাজে প্রেরণা জোগায়। আমাকে সবসময় সার্বিক দিক নির্দেশনা প্রদানের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরো জানা গেছে ওসি এটি এম গোলাম রসুল , পুলিশ হিসেবে যোগদানের পর তিনি এ দীর্ঘ সময়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন পদে সু নামের সাথে কাজ করে প্রশংসা অর্জন করেন।তিনি একজন ক্রীড়াবিদ ও বটে। ক্রীড়ার ক্ষেত্রে ও বিভিন্ন সময় পুরস্কার লাভকরেন।

হাসমত উল্লাহ।।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD