April 27, 2024, 12:16 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
বাগেরহাটে মোরেলগঞ্জে জমিজমার বিরোধে কৃষককে কুপিয়ে পিটিকে হত্যা ,আহত-৭ ময়মনসিংহ সদরকে ‘স্মার্ট’ উপজেলা গড়তে সুযোগ চান আল আমিন আলভি মাদকের বিস্তার রোদে গ্রাম পুলিশের সজাগ থাকতে হবে: ভালুকায় ওসি কামাল কুমিল্লা নগরীর কালিয়াজুরী ক্রিকেট প্রিমিয়ার লীগ ২০২৪ ফাইনাল ও পুরস্কার বিতরণ বাহুবলের মিরপুরে তীব্র উত্তেজনা নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার
আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা

আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা

হেলাল শেখঃ ১৯৪৮ সালে শুরু হওয়া ৭৪তম বিশ্ব মানবাধিকার দিবস সফল হোক। আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র পক্ষ থেকে দেশবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ) সাংগঠনিক সম্পাদক ঢাকা বিভাগ-আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা।
শনিবার (১০ডিসেম্বর ২০২২ইং) ৭৪ তম বিশ্ব মানবাধিকার দিবস। ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে দিবসটি পালিত হচ্ছে। এর কারণ, গত দুই বছর কোভিড-১৯, মহামারি করোনায় বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশে অনেক মানুষের মৃত্যু হয়েছে। শীতকালে ঠান্ডাজনিত রোগ করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছিলো অনেক। ‘ঘুরে দাঁড়াবো আবার’ সবার জন্য মানবাধিকার’।
১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে এই দিনটি পালিত হয়ে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে মানবাধিকার দিবস উদযাপনের অংশ হিসেবে ‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতাসহ দেশের বিভিন্ন স্থানে নানারকম আয়োজন করা হয়।
উক্ত দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দেন। বাণীতে রাষ্ট্রপতি বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় একটি ন্যায় ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন।তাঁর নেতেৃত্বে সদ্য স্বাধীন বাংলাদেশে সাম্য, ন্যায়বিচার ও মানবিক মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে ১৯৭২ সালের সংবিধানে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সকল মানবাধিকারের নিশ্চয়তা প্রদান করা হয়েছে। আমাদের সংবিধান জাতিসংঘ ঘোষিত সর্বজনীন মানবাধিকারের সঙ্গে পুরোপুরি সঙ্গতিপূর্ণ। বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের জনগণের মানবাধিকার উন্নয়ন ও সুরক্ষায় বদ্ধপরিকর। মানবাধিকার উন্নয়ন ও সুরক্ষার অঙ্গীকার বাস্তবায়নকল্পে সরকার ২০০৯ সালে জাতীয় মানবাধিকার কমিশন আইন প্রণয়ন করে। ইতোমধ্যে কমিশনকে শক্তিশালী করার জন্য জনবল ও বাজেট বরাদ্ধ বৃদ্ধি করাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। বর্তমানে কমিশন স্বাধীন এবং নিরপেক্ষভাবে কাজ করে যাচ্ছে।
আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র চেয়ারম্যান ও জাতীয় দৈনিক চৌকস পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস এম নজরুল ইসলাম, ব্যবস্থাপনা সম্পাদক মোঃ কলিম সাহেব আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। সেই সাথে জনস্বার্থে কাজ করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান, মানবাধিকার কর্মীরা জনস্বার্থে কাজ করতে গেলে অনেক বাঁধা আসে, আর সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে কোনো শক্তিই কিছু করতে পারবে না বলে মানবাধিকার নেতৃবৃন্দ দাবি করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD