April 26, 2024, 5:56 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
মহালছড়ি বাজারে অগ্নি নির্বাপন মহড়ায় সেনাবাহিনী ও সেচ্ছাসেবকদের অংশগ্রহন

মহালছড়ি বাজারে অগ্নি নির্বাপন মহড়ায় সেনাবাহিনী ও সেচ্ছাসেবকদের অংশগ্রহন

রিপন ওঝা,মহালছড়ি।

মহালছড়িতে মহালছড়ি জোনের সার্বিক ব্যবস্থাপনায় ও ফায়ার সার্ভিসের বিশেষ ইউনিটের উপস্থিতিতে আজ ২৪ নভেম্বর রোজ বৃহস্পতিবার সকাল ১১.০০ঘটিকায় মহালছড়ি বাজারসহ তৎসংলগ্ন এলাকায় আসন্ন শুষ্ক মৌসুম কে সামনে রেখে আজ দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহালছড়ি সেনা জোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে একটি যৌথ অগ্নি নির্বাপন মহড়া আয়োজন করা হয়।

মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপন এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে সম্যক ধারণা দেওয়া হয়।

উক্ত মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, পিএসসি মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন। তিনি আরও বলেন,খাগড়াছড়ি জেলার সবেচয়ে পুরাতন উপজেলা মহালছড়ি। মহালছড়ি উপজেলাতে ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন না থাকায়
মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোন ফায়ার সার্ভিস না থাকায় যে কোন দুর্ঘটনা প্রতিরোধে সেনা জোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম। এ ব্যাপারে তিনি স্থানীয় স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রুইথী কার্বারী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, ৬এপিবিএন সিনিয়র এএসপি মোঃ রুবেল হক, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন শীল, উপজেলা প্রেসক্লাব সভাপতি দীপক সেন, মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা, বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি সুনীল দাশ, মহালছড়ি কাঠ ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আনু, বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মহালছড়ি উপজেলা বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি সুনীল দাশ ও সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিনের উপস্থিতিতে আগুন নির্বাপনের প্রয়োজনীয় সরঞ্জাম দেয়া হয়।

এসময়ে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল জোন কমান্ডার লেঃ কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, পিএসসি’র নিকট ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও সহযোগিতা কামনা করেছেন।

মহালছড়িবাসী সেনাবাহিনীর এই জনসচেতনামূলক উদ্যোগের অত্যন্ত প্রশংসা করেন এবং কৃতজ্ঞতা জানান।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD