April 27, 2024, 2:12 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
বাগেরহাটে মোরেলগঞ্জে জমিজমার বিরোধে কৃষককে কুপিয়ে পিটিকে হত্যা ,আহত-৭ ময়মনসিংহ সদরকে ‘স্মার্ট’ উপজেলা গড়তে সুযোগ চান আল আমিন আলভি মাদকের বিস্তার রোদে গ্রাম পুলিশের সজাগ থাকতে হবে: ভালুকায় ওসি কামাল কুমিল্লা নগরীর কালিয়াজুরী ক্রিকেট প্রিমিয়ার লীগ ২০২৪ ফাইনাল ও পুরস্কার বিতরণ বাহুবলের মিরপুরে তীব্র উত্তেজনা নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার
নাগেশ্বরীতে মামলা দিয়ে বাড়িঘর ভাংচুর ও লুঠপাট

নাগেশ্বরীতে মামলা দিয়ে বাড়িঘর ভাংচুর ও লুঠপাট

এম এস সাগর,

কুড়িগ্রাম প্রতিনিধি

নাগেশ্বরীতে মামলা দিয়ে রাতের আধাঁরে বাড়িঘর ভাংচুর ও লুঠপাটের অভিযোগ উঠেছে ভূমিদস্যূ আব্দুল্লাহ আল মামুন ও তার সহযোগিদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী মিজানুর রহমান নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করে।

সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা (সোনাতুলির পাড়) গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে মৃত সমতুল্ল্যাহ মুন্সী ১৩৪৬বঙ্গাব্দ ইষ্টেট চৌধুরী শ্রীযুক্ত ঈশানচন্দ্র লাহিড়ী জমিদার কর্তৃক কুটি নাওডাঙ্গা মৌজার ৩২নং থেকে ৬৬খতিয়ানে ১৪একর ১৭শতক জমি চেকমূলে প্রাপ্ত হন এবং সে জমি সমতুল্ল্যাহর ওয়ারিশগন ভোগদখল করে আসছে। সমতুল্ল্যাহ মুন্সী চেকমূলে ১৩৪৬বঙ্গাব্দ থেকে ১৩৫৭বঙ্গাব্দ পর্যন্ত উক্ত জমির খাজনা দিয়ে আসছে। জমিজমার বিরোধে পার্শ্ববর্তী মৃত ফজর উল্লার ছেলে মৃত মাহাবুর রহমান উক্ত জমির লোভে অবৈধভাবে ১একর ৬১শতক জমির এসএ ও আরএস রেকর্ড তাদের নামে করে। সমতুল্ল্যাহ মুন্সীর ওয়ারিশগন বিষয়টি জানতে পেরে বিজ্ঞ আদালতে রেকর্ড সংশোধনের মামলা করে। মামলা নং ৪১৮/২২। উক্ত জমিতে সমতুল্ল্যাহ মুন্সীর ওয়ারিশ মিজানুর রহমান গংরা আমন ধান চাষ করে এবং গত ৭নভেম্বর ৬৪শতক জমির ধান কর্তন করে। আর এ সুযোগে মৃত মাহাবুর রহমানের পুত্র আব্দুল্লাহ আল মামুন তার শেলক সেনাসদস্য আতাউর রহমানের সহযোগিতায় গত ৯নভেম্বর নাগেশ্বরী থানায় মিজানুর রহমান সহ ১৮জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করে। অপরদিকে মিজানুর রহমান ও তার পরিবার মামলার ভয়ে বাড়িতে না থাকার সুযোগে ভূমিদস্যূ আব্দুল্লাহ আল মামুন ও তার সহযোগি ডাকাতরা ৯নভেম্বর আনুমানিক রাত সাড়ে তিনটায় রাতের আধাঁরে মিজানুরের বাড়িঘর ভাংচুর ও লুঠপাট করে ২ভরি স্বর্ণ ও ৫০হাজার টাকা লুঠ করে বারান্দায় রাখা মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন বুঝতে পারলে তারা পালিয়ে যায়।

স্থানীয় মজিবর রহমান, মোকছেদুল হক, এমদাদুল হক, রফিকুল, বেগম বলেন, আমরা বিকট শব্দ শুনে এসে দেখতে পাই আব্দুল্লাহ আল মামুন ও রাকিবুল, রাসেল, কাদের, মোফাজ্জল, আবু সাঈদসহ কয়েকজন রাত সাড়ে তিনটার সময় মিজানুরের বাড়িঘর ভাংচুর ও লুঠপাট করে ২ভরি স্বর্ণ ও ৫০হাজার টাকা নিয়ে চলে যায়। তাদের কাছে অনেক অস্ত্র ছিলো। ইতিপূর্বে অবৈধভাবে জমি-জমা দখল করতে গিয়ে আব্দুল্লাহ আল মামুনের বাবা ও দাদা মানুষের হাতে মারা যায়।

ভুক্তভোগী মিজানুর রহমান জানান, বাড়িঘর ভাংচুর ও লুঠপাট করে ২ভরি স্বর্ণ ও ৫০হাজার টাকা লুঠ করে নিয়ে যায়। আমি তাৎতক্ষণিক ওসি তদন্তকে অবহিত করলে তারা রাত চারটার দিকে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান। নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করেছি। ন্যায় বিচার দাবি করছি।

নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ নবিউল হাসান বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD