April 26, 2024, 7:08 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
এক যুবককে পিটিয়ে হত্যা-পুলিশকে না জানিয়ে লাশ দাফন: আশুলিয়া “ডেথ জোন ও আতঙ্কের জনপদ”

এক যুবককে পিটিয়ে হত্যা-পুলিশকে না জানিয়ে লাশ দাফন: আশুলিয়া “ডেথ জোন ও আতঙ্কের জনপদ”

হেলাল শেখ।
বিশেষ প্রতিনিধিঃ ঢাকার আশুলিয়া “ডেথ জোন ও আতঙ্কের জনপদ” কিশোর গ্যাং মাদক সন্ত্রাসী অপরাধীদের নির্বিঘœ জীবনযাপন, অনেক অপরাধমূলক কর্মকান্ড পুলিশ জানেই না। আশুলিয়ার বিভিন্ন এলাকায় পতিতা, জুয়া ও মাদক ব্যবসা অবাধে চলছে। গত (২৪ অক্টোবর ২০২২ইং) আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের জামগড়া মীর বাড়ি এলাকায় নাজিম উদ্দিনের বাড়ির ভাড়াটিয়া শাহজাহানকে পিটিয়ে হত্যা করে আশুলিয়া থানা পুলিশকে না জানিয়ে লাশ দাফন সম্পূর্ণ করা হয়েছে।
ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড জামগড়া ও আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ভাদাইল ক্রাইম জোন এলাকা, এর আগে সাদেক হোসেন ভুঁইয়া মেম্বারের বড় ছেলে মোঃ দেলোয়ার হোসেন ভুঁইয়ার ভাদাইলের নতুন একটি বাড়ির ৪র্থ তলা ভবনের ২য় তলায় গাড়ি চালক রাকিব হোসেনের স্ত্রী মোছাঃ রিপা আক্তার (১৮) এর রহস্যজনক মৃত্যু হয়। স্থানীয় সরকার মার্কেট নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র থেকে নিহত রিপা আক্তারের লাশ উদ্ধার করেন আশুলিয়া থানার এসআই সুব্রত রায়। এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর ২০২২ইং) সকাল ১০টার দিকে আশুলিয়ার জামগড়া রূপায়ন আবাসন-১ এর ১নং গেটের পাশে কফিল উদ্দিনের ৪র্থ তলার ছাদের সিঁড়ির উপর ঝুলন্ত এক নারীর লাশ উদ্ধার করে আশুলিয়া থানার এসআই রাজু মন্ডল। জানা গেছে, এই বাড়ির মালিক কফিল উদ্দিনের দ্বিতীয় স্ত্রী ঘটনার দিন তার বাবার বাড়ি লালমনিরহাট ছিলেন। এদিকে কফিল উদ্দিন তার বাসায় ২য় তলায় রাতে একা ছিলেন, ৪র্থ তলার ১নং রুমের ভাড়াটিয়া ওই নারীর সাথে ওই বাসার কার কি হয়েছে? তার কারণে ভিকটিম ছাদের সিঁড়ির উপরে ফাঁসির ঘটনা ঘটে। এর আগে ওই নারীর স্বামীসহ একই বাড়ির টিনসেট ঘরের পকেট রুমে ভাড়া ছিলেন। হঠাৎ করে ৪র্থ তলার ১নং রুমে তাদেরকে আশ্রয় দেন বাড়ির মালিক কফিল উদ্দিন। স্থানীয়রা জানান, মেয়েটি কেন ফাঁসি নিবে? কেন তাকে পকেট রুম থেকে ৪র্থ তলায় স্থান পরিবর্তন করা হলো?। পুলিশ ও র‌্যাব উক্ত ঘটনাস্থল পরিদর্শন করেন। আশুলিয়া এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, ফিটিংবাজি, খুনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা- করছে অপরাধীরা। সেই সাথে নারী ও শিশু নির্যাতন-ধর্ষণ ও গণধর্ষণের শিকার হচ্ছেন অনেক নারী ও শিশু।
জানা গেছে, (গত ২৪ অক্টোবর ২০২২ইং) রাত ১২ টার দিকে আশুলিয়ার জামগড়া মীর বাড়ি এলাকার মোঃ নাজিম উদ্দিন ওরফে গ্যাস নাজিম এর বাড়ির ভাড়াটিয়া মোঃ শাহজাহান (২৫) কে চুরির অপবাদ দিয়ে পরিকল্পিত ভাবে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে। অনুসন্ধানে জানা যায়, নিহতের স্ত্রী মোছাঃ রোকেয়া আক্তার ওরফে রোমানা, ওরফে শিমু আক্তার পরকীয়া প্রেম করে এমন ঘটনা তার স্বামী জানতে পারায় তাদের স্বামী স্ত্রীর মধ্যে বিবাদ সৃষ্টি হয়। এর এক পর্যায়ে ঘটনার দিন রাত ১২ টার দিকে পরকিয়া স্ত্রীর ভাই রোমান, জাহাঙ্গীর, বাড়ির মালিক নাজিম উদ্দিনসহ ৫-৬ জন কৌশল করে একটি স্বর্ণের চেইন ও মোবাইল চুরির অপবাদ দিয়ে শাহজাহানকে নাজিমের বাড়ি থেকে মারপিট শুরু করে এবং রাস্তায় নিয়ে এসে বাটাম দিয়ে পিটিয়ে তাকে হত্যা করেছে বলে এলাকাবাসী জানায়।
গত ১৪ আগস্ট ২০২২ইং সকাল ৯ টার দিকে ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নিশ্চিন্তপুরের মৃত ওয়াজ উদ্দিনের ছেলে মোঃ দিলু মন্ডল তার চাচাতো ভাই হাজী জমত আলী মন্ডল (৬৫) এর সাথে সরকারি রাস্তা ও এক ফিট জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়, এক পর্যায়ে হাতাহাতি হলে এ সময় দিলু জমত আলীকে কিলঘুসি মারেন এবং ইট দিয়ে নাকে ও বুকে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহতের ছোট ভাই জয়নাল ও দিলু হোসেনের ছোট ভাই নজরুল ইসলাম মন্ডলের সাথে সরকারি রাস্তা ও জমি নিয়ে আগে থেকেই বিরোধ চলছিলো, এর এক পর্যায়ে তাদের এই বিরোধের জের ধরেই এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। অন্যদিকে ঘোষবাগ ৪ বছরের শিশু কন্যার ধর্ষণের চেষ্টা মামলা করে এক নারী নিরাপত্তাহীনতায় রয়েছে বলে অভিযোগ রয়েছে।
আশুলিয়া থানার (তদন্ত ওসি) মোঃ জামাল সিকদার ও র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে পুলিশ ও র‌্যাব জানায়, উক্ত ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। এদিকে অনেকেই অভিমত প্রকাশ করেন যে, আশুলিয়ায় নিরাপদ “ক্রাইম জোন”-এ পরিণত হয়েছে, রাজধানীর নিকটবর্তী শিল্পা ল আশুলিয়া থানা। এখানে খুন, ধর্ষণ, চাঁদাবাজি-সন্ত্রাস আর মাদক ব্যবসা যেন অনেকটাই স্বাভাবিক ঘটনা আশুলিয়াবাসীর কাছে। এ এলাকায় প্রায় প্রতিদিনই লাশ উদ্ধার হয়। অনেক দিন আগে ৯ জানুয়ারি ২০১৭ইং একটি অনুসন্ধানী রিপোর্টে পাওয়া যায়, আশুলিয়া থেকে ১১ মাসে ১২৩টি লাশ উদ্ধার। তাই উক্ত আশুলিয়াকে ডেথ জোন ও আতঙ্কের জনপদ বলা হয়, বর্তমানে কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীরা আশুলিয়ায় আরও এক আতঙ্কের নাম।
উক্ত বিষয়ে মোঃ নাজিম উদ্দিন ওরফে গ্যাস নাজিম বলেন, আমার বাড়ির গেট রাত ১১টার মধ্যে বন্ধ করে আমি রুমে যাই, রাত ১২টার দিকে শাহজাহান ও তার স্ত্রী এবং তাদের পরিবারের লোকজন মারামারি করে। এরপর চোর বলে শাহজাহানকে রাস্তায় তারিয়ে নিয়ে অন্যস্থানে বাটাম দিয়ে পিটিয়ে হত্যা করেছে তাকে, আমি এ ব্যাপারে কিছুই জানিনা। অন্যদিকে এ ঘটনার সাথে নাজিম উদ্দিন জড়িত থাকায় রাতে আশুলিয়া থানা পুলিশকে না জানিয়েই নিহতের লাশ তার গ্রামের বাড়ি রংপুর পাঠিয়ে দিয়ে কৌশলে দাফন সম্পূর্ণ করা হয় বলে সূত্র জানায়। এ বিষয়ে নাজিম থানা পুলিশকে কেন জানায়নি জানতে চাইলে তিনি বলেন, এলাকার মেম্বার হালিম মৃধাকে তিনি জানিয়েছেন। এ দিকে ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার বলেন, আমাকে ঘটনার ৫দিন পর জানিয়েছে নাজিম, আমি এ ব্যাপারে কিছুই জানিনা। উক্ত ব্যাপারে ধারাবাহিক সংবাদ প্রকাশ করা হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD