May 2, 2024, 7:08 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
আশুলিয়ায় ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, দুই ডাকাতসহ ৫ জন গ্রেফতার মোরেলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে, আট প্রার্থীর মানোনয়ন পত্র জমা গরমে তরুণ তরুণীদের শরবত, ঠান্ডা পানি বিতরণ সুজানগরে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণে সেমিনার ও প্রদর্শনী পাইকগাছায় মহান মে দিবস পালিত পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে থানায় মামলা ; ধর্ষক গ্রেপ্তার পাইকগাছা পৌরসভার পক্ষ থেকে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ;উত্তাপ কমাতে পানি দেওয়া হয় সড়কে পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ যুবক আটক হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার প্রতিবন্দ্বী ফজর পেল দোকান করার মালামাল
তানোরে হতদরিদ্রদের চাল বিতরন বন্ধ করে দিলো পিআইও

তানোরে হতদরিদ্রদের চাল বিতরন বন্ধ করে দিলো পিআইও

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন পরিষদে (ইউপির) জিআর প্রকল্পের ১০ কেজি করে হতদরিদ্রদের চাল বিতরন বন্ধ করে দিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম বলে অভিযোগ উঠেছে।

অন্য সব ইউনিয়নে এক দেড় মাস আগে বিতরন হলেও কলমা ইউপি চেয়ারম্যান কে বিতরন করতে দেন নি। ফলে গরীবের চাল নিয়ে পিআইওর চালবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন ইউপিবাসী। এতে করে উপকার ভোগীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী জানান, প্রথম থেকেই চাল বিতরন নিয়ে নানা খেলা শুরু করেন কর্তৃপক্ষ। এর পর আমি তালিকা জমা দিলে চাল উত্তোলনের ডিও আমাকে না দিয়ে কামারগাঁ খাদ্যগুদামে পাঠিয়ে দেওয়া হয়। সে মোতাবেক গুদাম থেকে চাল উত্তোলন করে গত বৃহস্পতিবারে বিতরন করব। ঠিক তার আগ মুহুর্তে পিআই তারিকুল ইসলাম চাল বিতরন করতে নিষেধ করেন। তার কাছে কারন জানতে চাইলে তিনি বলেন তালিকা সঠিক হয় নি। তালিকা সঠিক না হলে তিনি ডিও কিভাবে দিলেন, আর তিনি কিভাবে বুঝলেন তালিকা সঠিক না। তিনি কি তালিকা ধরে বাড়িবাড়ি তদন্ত করেছেন। আসলে কিছুই না আমি স্বতন্ত্র চেয়ারম্যান এজন্য এত প্রতিহিংসা।

তিনি আরো জানান, প্রতিটি ইউপিতে এক দেড় মাস আগে বিতরন হয়ে গেছে। যাদের তালিকায় নাম আছে তারা প্রায় দিন ইউনিয়ন পরিষদে আসছেন কবে কখন চাল দেওয়া হবে? সরকার গরীর অসহায় ব্যক্তিদের কথা চিন্তা করে এসব করছেন আর মাঠ পর্যায়ের কর্মকর্তারা সেই মহৎ কাজ প্রশ্ন বিদ্ধ করতে মরিয়া।

পিআইও তারিকুল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করে জানতে চাইলে তিনি জানান, তালিকার সমস্যা এজন্য বিতরন বন্ধ করা হয়েছে। কতদিন আগের বরাদ্দ আর তালিকা সঠিক না হলে ডিও কিভাবে পেল প্রশ্ন করা হলে তিনি দাযসারা গোছের উত্তর দিয়ে পরে কথা বলা হচ্ছে বলে এড়িয়ে যান এই কর্মকর্তা।
জানা গেছে, তানোর উপজেলাটি কৃষির উপর নির্ভর। বছরে এসময়টা তেমন কাজ থাকে না। সেই সাথে লাগামহীন বাজার চড়া, অর্থনৈতিক মন্দা এসব বিবেচনায় প্রান্তিক জনসাধাররনের কথা ভেবে সরকার বিনা মুল্যে জিআর প্রকল্প থেকে মাথাপিছু ১০ কেজি করে চাল দেওয়ার প্রকল্প হাতে নেয়। কিন্তু সরকারের এসমস্ত মহৎ কাজ প্রশ্নবিদ্ধ করছেন মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কিছু রাজনৈতিক নেতারা। যার কারনে এতকিছু করার পরেও এসব ব্যক্তিদের জন্য সরকারের ভাবমুর্তি চরম ভাবে নষ্ট হয়ে পড়েছে।
চেয়ারম্যান আরো জানান, ১১০০ ব্যক্তির বিপরীতে ১১ হাজার কেজি চাল বরাদ্দ পাওয়া গেছে।

হায়দার আলী।
নিজস্ব প্রতিবেদক,
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD