শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি : 🔊
🇧🇩 বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম: 🇧🇩
জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগকে সাংবাদিক মোঃ রাসেল সরকারের ৩৭ তম জন্মদিন পালিত মাদক মামলায় জয়পুুরহাটে নারীকে যাবজ্জীবন কারাদণ্ড চিকিৎসকরা সততা ও নিষ্ঠার সাথে রোগী দেখবেন -আমির হোসেন আমু এমপি মহেশপুরে হেযবুত তওহীদের কর্মী সভা অনুষ্ঠিত ৪ ফেব্রুয়ারী খুলনার সমাবেশ সফল করার লক্ষে কেশবপুরে বিএনপির প্রস্তুতি সভা চলাকালে হামলার অভিযোগ রামগড়ে শীতার্তদের মাঝে কম্বল ও নগদ অর্থ বিতরণ করেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা কুড়িগ্রামে গোলজার মাস্টারের দাফন সম্পন্ন হাজারো মানুষের চোখের জলে সাবেক চেয়ারম্যান শাহীন’র অন্তিম শয়ন ১৫দিনেও পাননি মেয়ের শ্লীলতাহানির বিচার, ক্ষোভে বাবার আত্মহত্যা খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের লিফলেট বিতরণ
এবার পুর্ণদিবস কর্মবিরতি পালন করেছে ময়মনসিংহ সদরের পিআইও

এবার পুর্ণদিবস কর্মবিরতি পালন করেছে ময়মনসিংহ সদরের পিআইও

ষ্টাফ রিপোর্টার ময়মনসিংহ।।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সারাদেশের ন্যায় জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে পুর্ণদিবস কর্মবিরতি পালন করেছে ময়মনসিংহ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তারাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারি কল্যাণ পরিষদের ডাকে ২২সেপ্টম্বর বৃহস্পতিবার সকাল ৮ থেকে বিকাল অফিস চলাকালীন সময় পর্যন্ত পুর্ণদিবসের এই কর্মবিরতি পালন করেছেন তিনি।

এর আগেও গত ১২ সেপ্টেম্বর সোমবার থেকে ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত চার দিনব্যাপী অর্ধদিবস কর্মবিরতি শেষে বৃহস্পতিবার দুপুরে পাঁচ দফা দাবীতে
জেলা প্রশাসক এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

পুর্ণদিবস কর্মবিরতিতে ময়মনসিংহের সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও মনিরুল হক ফারুক রেজা সহ কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ গ্রহণ করেন।

খোঁজ নিয়ে জানা যায়, দাবি আদায়ের লক্ষ্যে ময়মনসিংহে জেলা সদর সহ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার (ডিআরআরও) কার্যালয় ও সকল উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারিরাও সকাল ৮টা থেকে বিকাল অফিস চলাকালীন সময় পর্যন্ত পুর্ণদিবস কর্মবিরতি পালন করে।

২২সেপ্টেম্বর সকাল ১০টার দিকে ময়মনসিংহ জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ভবনের সামনে গিয়ে দেখা যায়- দাবি সংবলিত ব্যানার টাঙিয়ে তার পাশে সদর উপজেলা পিআইও ও তাঁর কার্যালয়ের কয়েকজন কর্মচারী বসে কর্মবিতরিতে অবস্থান নিয়েছেন।

পাঁচ দফা দাবিতে উল্লেখ করা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২-এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের মতো দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারিদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দ্বায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।

দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানিয়ে সদর উপজেলার পিআইও মনিরুল হক ফারুক রেজা জানান- আমরা এর আগেও ১২সেপ্টেম্বর সোমবার থেকে ১৫সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত শান্তিপুর্ণ ভাবে অর্ধদিবস কর্মবিরতি শেষে দাবী আদায়ের লক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসক মহোদয় এর মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছিলাম।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তারাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারি কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ (২২সেপ্টেম্বর) পুর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। এই পুর্ণদিবস কর্মবিরতির সময়সীমা বৃদ্ধির ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক চালিয়ে যাওয়া হবে। তবে আগামী শনিবার ২৪সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটি এব্যাপারে সিদ্বান্ত দিবেন।তারা সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন পিআইও মনিরুল হক ফারুক রেজা।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD