বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
গোদাগাড়ীতে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে ডা. নীহার রঞ্জন গুপ্তের পৈত্রিক বাড়ি আগৈলঝাড়ায় দুই ছাত্রী অপহরণের মামলায় দুই অপহরণকারী গ্রেফতার ২ ছাত্রী উদ্ধার নজীর আহমেদ দোভাষ ফাউন্ডেশনের উদ্যােগে পটিয়ার হরিনখাইনে খাদ্য সহায়তা ও কৃষি বীজ পেলেন ২ শতাধিক মানুষ রাজারহাটে সাত ইউনিয়ন শাখা ছাত্রদলের নেতৃত্ব যারা ওমরা হজ্ব পালনে সাংবাদিক আবুল হাসানের সৌদি গমন বানারীপাড়ায় দশম শ্রেণীর ছাত্রী অপহরণ মামলায় গ্রেফতার ১ বানারীপাড়া সন্ধ্যা নদীতে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবিতে আহত ২ সমাজের সর্ব স্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে সজাগ থাকতে ইউএনও’র আহ্বান অটোচালকদের সাথে ময়মনসিংহ কোতোয়ালী পুলিশের সচেতনতামূলক অনুষ্ঠান
তারাকান্দায় দিনভর ইউএনও’র কর্মতৎপরতায় খুশী সাধারণ মানুষ

তারাকান্দায় দিনভর ইউএনও’র কর্মতৎপরতায় খুশী সাধারণ মানুষ

ময়মনসিংহর তারাকান্দায় রবিবার দিন ভর ব্যাপক কর্মতৎপরতায় কাটিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত । এদিন সকাল থেকে সারাদিন বিভিন্ন ইউনিয়নে উন্নয়ন প্রকল্প পরিদর্শন,নকল মুক্ত পরীক্ষা উপহার দিতে এসএসসি কেন্দ্র পরিদর্শন,জলাবদ্ধতা নিরসন,সারের দোকানে মুল্য পরিদর্শনসহ মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি এবং ময়মনসিংহ জেলার সম্মানিত জেলা প্রশাসক এনামুল হক এর নির্দেশনায় তারাকান্দা উপজেলার শহীদ মিনার চত্বরের ফল ব্যবসায়ীদের উচ্ছেদ পরবর্তী পুনর্দখল মুক্ত করণে লক্ষে জায়গা পরিদর্শন করেন ইউএনও মিজাবে রহমত।এসময় তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়েরসহ সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা তার সাথে উপস্থিত ছিলেন।

পরিদর্শন ও মোবাইল কোর্টের অভিযানের অংশ হিসেবে তিনি তারাকান্দা বাসস্ট্যান্ড এলাকার শহীদ মিনার সংলগ্ন স্থানে শহীদ মিনারের পবিত্রতা রক্ষার্থে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করেন এবং নকল মুক্ত পরীক্ষা উপহার দিতে চলমান এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষা ২০২২ কেন্দ্র পরিদর্শন। এর আগে সকালে উপজেলা নির্বাহী অফিসার, তারাকান্দা’র পিতা মরহুম আবু বকর সিদ্দিক এঁর স্মরনে তারাকান্দা উপজেলা পরিষদের কর্মচারীদের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহফিল
হয়েছে। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত প্রধান অতিথি এবং সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দুপুরে উপজেলার মাঝিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন স্থানে রাস্তার কালভার্ট বন্ধ করে পুকুর খনন করার ফলে জলাবদ্ধতায় জনদুর্ভোগ লাগবে সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন মিজাবে রহমত, এসময় সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য, স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

পরে তিনি উপজেলার বালিখা ইউনিয়নে গ্রাম ভিত্তিক অস্ত্র বিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ ১ম ধাপ (পুরুষ ও মহিলা)-২০২২ এর সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ করে অনুষ্ঠান শেষে বিভিন্ন ইউনিয়নে চলমান উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। এসময় ইউনিয়নের জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা ও ব্যবসায়িক কর্মকাণ্ড কে এগিয়ে নিতে বিভিন্ন কর্মকাণ্ড হাতে নেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত-ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করে স্বচ্ছতার সহিত প্রকল্পের কাজ সম্পন্ন করে জনপ্রশাসনকে জনকল্যাণে পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রকল্পের সাথে জড়িত সকলের প্রতি আহবান জানান।

একই দিনে বিকালে উপজেলার তারাকান্দা বাজারে বিসিআইসি ও বিএডিসি সার পরিবেশকের গুদামে মজুদ পরিস্থিতি পরিদর্শন করেন মিজাবে রহমত। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাওছার আহম্মদ খান উপস্থিত ছিলেন।

উপজেলায় যোগদানের পর সরকারী সেবা ও বিভিন্ন কর্মকান্ডে আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতিমধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছেন ইউএনও মিজাবে রহমত। সৎ-সাহস ও সদিচ্ছা থাকলে একদিন কঠিন কাজেও সফলতা অর্জন করা সম্ভব। সাম্প্রতিক সময়ে তার কর্মকান্ডে এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। যে কারনে জনগণের পাশে দাড়িয়ে তাদের আস্থা ও নির্ভরতার প্রতিক হিসেবে সুনাম কুড়িয়েছেন ।
এক কথায় তিনি একজন সততা ও কর্মদক্ষতার প্রতিক। তিনি একজন সৎ ও পরিশ্রমী মানুষ। যে কারনে তিনি স্বল্প সময়ে উপজেলার সকল মানুষের মাঝে হয়ে উঠেছেন এক অসাধারণ গল্পের মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন-
বলেন, জনগনকে সেবা দেয়াই আমাদের মূল লক্ষ। আমি চেষ্টা করি সরকার যে দায়িত্বটুকু দিয়েছেন তা সঠিক ভাবে পালন করতে।তিনি আরও বলেন, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা সকলেই যদি নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করি তাহলে অবশ্যই সরকারের সকল কাজই জনগণের কল্যানে আসবে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD