April 26, 2024, 6:43 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে মাদকের রমরমা ব্যবসা

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে মাদকের রমরমা ব্যবসা

 

পুঠিয়া  (রাজশাহী) ঃপ্রতিনিধিঃপুঠিয়ার বানেশ্বরে মাদকের রমরমা ব্যবসা চলছে। হাত বাড়ালেই মিলছে ফেনসিডিল, ইয়াবা, গাঁজা।

মাদকনিয়ন্ত্রণ অধিদপ্তরের নজরদারির অভাবে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

বানেশ্বরের নামজগ্রামের পূর্বপাড়ায় প্রকাশ্যে মাদকের এ ব্যবসা চলাচ্ছে ওই এলাকার কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী। প্রশাসনের সাথে সখ্যতা সৃষ্টি করে এ ব্যবসা চালছে বলে অভিযোগ উঠেছে।

খোঁজনিয়ে জানাগেছে, উপজেলার বাণিজ্যিক রাজধানী নামে খ্যাত বানেশ্বর হাটকে কেন্দ্র করে গড়ে উঠেছে মাদকের রমরমাব্যবসা। মাদক ব্যবসায়ীরা বিভিন্ন কৌশলে এখানে মাদকদ্রব্য কেনা বেচাকরে থাকে।

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে মাঝে মধ্যে বিভিন্ন গাড়িতে বা মাদক ব্যবসায়ীদের বাড়িতে অভিযান চালিয়ে বেশ কিছু মাদকদ্রব্য আটক করে থাকে। বেশির ভাগ সময় মাদক ব্যবসায়ীর গডফাদারেরা ধরা ছোয়ার বাহিরে থেকে যায়।

তবে অভিযান পরিচালনার পর থেকে কিছু সময় তারা ব্যবসা গুটিয়ে নিয়ে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার তারা তাদের ব্যবসা শুরু করে বলে এলাকার সচেতন মহল জানিয়েছেন। এছাড়াও আটক মাদক ব্যবাসায়ীরা একই কৌশলেতাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এতে করে এলাকার উঠতি বয়সের কিশোর ও যুবক শ্রেণী মাদকের মরণ নেশায় আশক্ত হয়ে পরছে। উপজেলার বানেশ্বরসহ পুঠিয়াসদর ও বাঁকি ইউনিয়ন গুলোর চিত্র একই রকম। এসব ইউনিয়নের শতাধিক পয়েন্টে মাদক কেনাবেচা চলে।

গত বেশ কয়েক দিন ধরে বানেশ্বর ইউনিয়নের নামাজগ্রাম পূর্বপাড়ার একটি দোকান ঘরের সামনে প্রাকাশ্যে মাদক কেনাবেচা করায় এলাকাবাসী প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করে কোন সুফল পাচ্ছেনা বলে অভিযোগ এলাকাবাসী অভিযোগ করেছেন।

এব্যাপারে পুঠিয়া উপজেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইনেস্পক্টর সাইফুল আলম জানান, আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী অভিযান পরিচালনা করে আসছি। অভিযানে আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।#

মাজেদুর রহমান (মাজদার) 

পুঠিয়া রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD