April 26, 2024, 8:35 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
নাচোলে চাকুরীচ্যুতের অভিমানে এক এনজিও কর্মীর আত্মহত্যা

নাচোলে চাকুরীচ্যুতের অভিমানে এক এনজিও কর্মীর আত্মহত্যা

মোঃ মনিরুল ইসলাম,নাচোল,
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চাকুরীচ্যুতের অভিমানে শতফুল বাংলাদেশ নামক এনজিওর এক মহিলা মাঠকর্মী আত্মহত্যা করেছে।

উপজেলার নেজামপুর গুয়াবাড়ীর আব্দুল মালেকের ছেলে তাবারোক হোসেনের ভাড়া বাড়ির শয়নকক্ষের ফ্যানের লোহার হুকের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে।

নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, রাজশাহীর চারঘাট থানার বনেশ্বর গ্রামের সাইদুর রহমানের মেয়ে দিলরুবা খাতুন(২৮)। নিহত দিলরুবাকে গত ৫ সেপ্টেম্বর/’২২ তারিখে বরখাস্ত করা একটি চিঠির নীচোংশে সুইসাইড নোটসূত্রে জানাগেছে, শতফুল বাংলাদেশ নামক এনজিওর মাঠকর্মী দিলরুবাকে এরিয়া ম্যানেজার নুরজাহান স্বাক্ষরিত বরখাস্তের চিঠিতে বিভিন্ন কারণ দেখিয়ে চাকুরীচ্যুত করেন। এরই ক্ষোভে ও হতাশায় ওই মাঠকর্মী আত্মহত্যা করে থাকতে পারে। একই ফ্লাটে থাকা প্রয়াস’র মাঠকর্মীর মা জানান, সোমবার বেলা ১১টার দিকে ভাত পাকের জন্য চাউল বের করে দিয়ে দিলরুবার শয়নকক্ষে দরজা লাগিয়ে দেন। প্রয়াসের ওই মাঠকর্মী বাড়িতে ফিরে দিলরুবাকে খাবার জন্য বেশ কয়েকবার ডাকাডাকি করেন। ভিতর থেকে কোন সাড়া না পেয়ে বাড়িওয়ালাকে খবর দেন। বাড়িওয়ালা ও প্রতিবেশীরা দিলরুবার মোবাইলে ফোন দিলেও কোন উত্তর না পেয়ে তাদের সন্দেহ হলে বিষয়টি নাচোল থানাপুলিশকে জানায়। পুলিশ খবর পেয়ে রাত ৯টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরের দরজার খিল ভেঙে ফ্যানের লোহার হুকের সাথে ওড়নায় ফাঁস লাগা অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

এদিকে ওই ঘর থেকে উদ্ধার করা বরখাস্তের চিঠির শেসাংশে দিলরুবা “আমার জীবনটানষ্ট করে দিল এরিয়া মেডাম আর জোনাল স্যার। আমি কোন ছেলের সাথে প্রেম করিনা, কারো সাথে কোন সম্পর্ক নেই। আমাকে রাস্তার মেয়ে বানিয়ে দিলো। আমি মারা গেলে এরিয়া মেডাম আর জোনাল স্যার দায়ি থাকবে” এমন কথা লিখা ছিল সুইসাইড নোটে ।
তার অভিভাবককে খবর দেওয়া হয়েছে। লাশের ময়না তদন্ত শেষে লাশ তার স্বজনদের নিকট হস্তান্তর করা হবে। এব্যাপারে নাচোল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
এবিষয়ে শতফুল বাংলাদেশে’র নেজামপুর শাখা ব্যবস্থাপক মুঞ্জুর রহমানের সাথে ফোনে ও সরাসরি যোগাযোগ করা হলে তিনি কোন তথ্য দিতে অপারগোতা প্রকাশ করেন। এমনকি মাঠকর্মী দিলরুবাকে বরখাস্তের কারণও জানাতে চাননি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD