April 26, 2024, 11:07 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
বাগেরহাটে মোরেলগঞ্জে জমিজমার বিরোধে কৃষককে কুপিয়ে পিটিকে হত্যা ,আহত-৭ ময়মনসিংহ সদরকে ‘স্মার্ট’ উপজেলা গড়তে সুযোগ চান আল আমিন আলভি মাদকের বিস্তার রোদে গ্রাম পুলিশের সজাগ থাকতে হবে: ভালুকায় ওসি কামাল কুমিল্লা নগরীর কালিয়াজুরী ক্রিকেট প্রিমিয়ার লীগ ২০২৪ ফাইনাল ও পুরস্কার বিতরণ বাহুবলের মিরপুরে তীব্র উত্তেজনা নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার
স্থানীয় নাগরিক ও এনজিও সংস্থা সমন্বয় সভা

স্থানীয় নাগরিক ও এনজিও সংস্থা সমন্বয় সভা

(রিপন ওঝা,মহালছড়ি)

আজ ২৯ আগস্ট সোমবার সকাল ১০.০০ঘটিকায় মহালছড়িতে চৌধুরী বেম্বো রেস্টুরেন্টে স্থানীয় নাগরিক ও এনজিও সংস্থার মধ্যে মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে।

উক্ত এ মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক চিকিৎসা সেবা হতে জনগণ বঞ্চিত, এক্সরে সেবা প্রয়োজনীতার কথা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার থাকা সত্বেও কর্মচারী ও কর্মকর্তা তীব্র সংকটের কারণে চিকিৎসা সেবা বেঘাত ঘটছে এমনকি কমিউনিটি ক্লিনিকের পর্যাপ্ত তদারকি করার প্রয়োজনীয়তার কথা উঠে আসে অনেকের বক্তব্যে।

উন্মুক্ত বক্তব্যে ধুমনিঘাট ত্রিপুরাপাড়া নিবাসী সাজুলিকা ত্রিপুরা বলেন বাল্যবিবাহ রোধ করতে হবে। এমনকি এলাকার জনসাধারণ অজ্ঞতার কারনে প্রসূতি কালে পুষ্টিকর খাদ্য গ্রহণ ও চিকিৎসা সেবা গ্রহণের অর্থাৎ স্বাস্থ্যসেবা গ্রহণ হতে বিরত থাকে, ফলে প্রসবকালীন নারী প্রচুর সমস্যার সম্মুখীন হতে হয়।

উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সহসভাপতি সুইনপ্রু চৌধুরী বলেন প্রতিটি এলাকাভিত্তিক হেডম্যান ও কার্বারীদের সমন্বয়ে বসে জনসাধারণের মাঝে স্বাস্থ্য সেবা গ্রহণের লক্ষ্যে হাসপাতাল মুখী করার জন্যে প্রয়োজনীয় গ্রহণ সহ সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

উক্ত কর্মসূচীর উদ্দেশ্যে উপজেলা স্বাস্থ্য অধিকার ও জাবারাং কল্যাণ সমিতি’র যৌথ আয়োজনে ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে এবং নাগরিকদের স্বাস্থ্য অধিকার বিষয় স্থানীয় সকলের মাঝে গণ সচেতনতা সৃষ্টি করা।

উক্ত আয়োজনে সম্মানিত অতিথি অবসরপ্রাপ্ত
প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাজাহান পাটোয়ারীর সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সদস্য সচিব সাংবাদিক মিল্টন চাকমার সঞ্চালনায় সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিন্দুকছড়িস্থ মৌজা হেডম্যান সুইনুপ্রু চৌধুরী, জাবারাং কল্যাণ সমিতির প্রশাসনিক কর্মকর্তা ধনেশ্বর ত্রিপুরা, ভলান্টিয়ার ম্রাসাইন্দা মারমা, বিশেষ অতিথি কর্মচান ত্রিপুরা(কার্বারী),ব্র্যাক প্রতিনিধি সংগীতা চাকমা, মহিলা কার্বারী উম্রাসং মারমা, ইউপি সদস্য মৌহিনীলতা চাকমা, যুব অধিকার ফোরামের সভাপতি সানি দাশ ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন এলাকার উদীয়মান তরুন ও যুব সদস্য/সদস্যাগণ এবং গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD