April 24, 2024, 8:50 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্ধ,কে কোন প্রতীক পেল তানোরে ময়নার স্মরণকালের সর্ববৃহত শোডাউন গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক সম্রাট ঝাবু গ্রেফতার পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা তীব্র তাপদাহে স্বরূপকাঠির জন জীবন অতীষ্ট বেড়েছে ডায়রিয়ার প্রকোপ শয্যা সংকটে মেজেতে বসে চিকিৎসা নিচ্ছেন রোগিরা সাভারের রানা প্লাজা ট্রাজেডির সেই ভয়াবহ দিবসটি হাজারো মানুষের মৃত্যুর ইতিহাস হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায়  ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলায় দুই চেয়ারম্যান এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ
মহালছড়িতে পাবলিক টয়লেটের সংস্কার দরকার

মহালছড়িতে পাবলিক টয়লেটের সংস্কার দরকার

(রিপন ওঝা,মহালছড়ি)

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার দুইটি বাজারে পাবলিক টয়লেটগুলোর সংস্কার প্রয়োজন।

কারণ হিসেবে মহালছড়ি সদর ইউনিয়নের বাজার ও মাইসছড়ি ইউনিয়নের বাজারের পাবলিক টয়লেট রয়েছে কিন্তু পয়ঃনিষ্কাশন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

মহালছড়ি উপজেলার সদর ইউনিয়ন বাজারে ও মাইসছড়ি ইউনিয়ন বাজারে দূর দূরান্তের শিশু হতে বৃদ্ধ নারী পুরুষগণ বাজারে ক্রয় বিক্রয় করতে আসেন এবং বাজারে সবসময়ই আইন শৃঙ্খলা বাহিনীর সৈনিকগণ টহলরত থাকেন।

এমতাবস্থায় উভয় বাজারে মলমূত্র ত্যাগের নারী ও পুরুষের পৃথক পৃথক পাবলিক টয়লেটে সুব্যবস্থা রয়েছে কিন্ত বাজার ব্যবসায়ি সমিতির ও বাজার চৌধুরীর যথাযথ রক্ষণাবেক্ষণ ও অভাবে দিনদিন ময়লার ভাগারে পরিণত হয়েছে।

তবে দোকানদারগণ নিজের দোকানের পেছনে প্রাকৃতিক ডাকে সাড়া দিতে যেতে পারলেও সাধারণ জনগণ ও টহলরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ কোথায় যেতে পারে? এমন সমস্যার আশু সমাধান এলাকার জনসাধারণ ও দোকানদারগণ।

চট্টগ্রাম হতে প্রতি সপ্তাহে আসা ব্যবসায়ী টিটু দে জানান আমি তো কাচাঁ ফলমূল ও নগদে যা পাই তাই নিয়ে ট্রাক বোঝাই চলে যাই, তবুও উভয় বাজার সপ্তাহে ২/৩ দিন থাকতে হয়।

এ বিষয়ে উভয় বাজারে ঘুরে ঘুরে ব্যবসায় নিয়োজিত আলোময় চাকমা বলেন আমি ও আমার গ্রামের মানুষজন প্রতি সপ্তাহে ব্যবসার কাজে ও নিজের ঘরের জন্যে বাজার ঘুরতে হয়। বড়ই পরিতাপের বিষয় যে মহালছড়ি উপজেলা সদর ইউনিয়ন বাজার ও মাইসছড়ি ইউনিয়ন বাজারের নির্মিত পাবলিক টয়লেট থাকলেও মানুষের প্রয়োজনে কোন কাজে আসে না।

চট্টগ্রাম হতে আসা স্থানীয় এক মুবাছড়ি ইউনিয়নের রুইসা অং মারমা বলেন আমি বা আমরা কোন প্রকার যেখানে সেখানে প্রাকৃতিক পরিবেশে সাড়া দিয়ে ফেলি কিন্তু যে বা যারা খাগড়াছড়ি জেলা বা রাঙ্গামাটির বা চট্টগ্রাম বিভাগের বা রাজধানীরসহ দেশের বিভিন্ন গ্রাম হতে আসা বসবাসকারী স্থানীয়দের আত্মীয় স্বজনগণের হঠাৎ প্রাকৃতিক পরিবেশের সাড়া দিতে হলে কোথায় যাবে?

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD