March 19, 2024, 5:06 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরের দরিদ্র কৃষকেরা পেল বিনামূল্যে স্প্রে মেশিন সাংবাদিক খালেক’র পিতার মৃত্যুতে লোহাগাড়া সাংবাদিক ফোরাম’র শোক শার্শায় দুটি ‘মোটরসাইকেলের সংঘর্ষে ১ জন নিহত ও দু’জন আহত হয়েছেন মোংলার চাঁদপাই মেলায় পিডিএম ফাউন্ডেশনের একাধীক সিসি ক্যামেরা স্থাপন মধুপুরে আওয়ামী লীগের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত গাইবান্ধা জেলায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা বিশেষজ্ঞ ডাক্তাররা সপ্তাহে ১দিন ডিউটি করায় কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত রোগিরা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ একজন গ্রেফতার তেঁতুলিয়ায় সরকারি অফিসে বসেই উপজেলা প্রকৌশলীর প্রকাশ্যে ধূমপান সুজানগরের দরিদ্র মানুষদের মাঝে বিনামূল্যে টিউবওয়েল বিতরণ
মহালছড়িতে পাবলিক টয়লেটের সংস্কার দরকার

মহালছড়িতে পাবলিক টয়লেটের সংস্কার দরকার

(রিপন ওঝা,মহালছড়ি)

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার দুইটি বাজারে পাবলিক টয়লেটগুলোর সংস্কার প্রয়োজন।

কারণ হিসেবে মহালছড়ি সদর ইউনিয়নের বাজার ও মাইসছড়ি ইউনিয়নের বাজারের পাবলিক টয়লেট রয়েছে কিন্তু পয়ঃনিষ্কাশন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

মহালছড়ি উপজেলার সদর ইউনিয়ন বাজারে ও মাইসছড়ি ইউনিয়ন বাজারে দূর দূরান্তের শিশু হতে বৃদ্ধ নারী পুরুষগণ বাজারে ক্রয় বিক্রয় করতে আসেন এবং বাজারে সবসময়ই আইন শৃঙ্খলা বাহিনীর সৈনিকগণ টহলরত থাকেন।

এমতাবস্থায় উভয় বাজারে মলমূত্র ত্যাগের নারী ও পুরুষের পৃথক পৃথক পাবলিক টয়লেটে সুব্যবস্থা রয়েছে কিন্ত বাজার ব্যবসায়ি সমিতির ও বাজার চৌধুরীর যথাযথ রক্ষণাবেক্ষণ ও অভাবে দিনদিন ময়লার ভাগারে পরিণত হয়েছে।

তবে দোকানদারগণ নিজের দোকানের পেছনে প্রাকৃতিক ডাকে সাড়া দিতে যেতে পারলেও সাধারণ জনগণ ও টহলরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ কোথায় যেতে পারে? এমন সমস্যার আশু সমাধান এলাকার জনসাধারণ ও দোকানদারগণ।

চট্টগ্রাম হতে প্রতি সপ্তাহে আসা ব্যবসায়ী টিটু দে জানান আমি তো কাচাঁ ফলমূল ও নগদে যা পাই তাই নিয়ে ট্রাক বোঝাই চলে যাই, তবুও উভয় বাজার সপ্তাহে ২/৩ দিন থাকতে হয়।

এ বিষয়ে উভয় বাজারে ঘুরে ঘুরে ব্যবসায় নিয়োজিত আলোময় চাকমা বলেন আমি ও আমার গ্রামের মানুষজন প্রতি সপ্তাহে ব্যবসার কাজে ও নিজের ঘরের জন্যে বাজার ঘুরতে হয়। বড়ই পরিতাপের বিষয় যে মহালছড়ি উপজেলা সদর ইউনিয়ন বাজার ও মাইসছড়ি ইউনিয়ন বাজারের নির্মিত পাবলিক টয়লেট থাকলেও মানুষের প্রয়োজনে কোন কাজে আসে না।

চট্টগ্রাম হতে আসা স্থানীয় এক মুবাছড়ি ইউনিয়নের রুইসা অং মারমা বলেন আমি বা আমরা কোন প্রকার যেখানে সেখানে প্রাকৃতিক পরিবেশে সাড়া দিয়ে ফেলি কিন্তু যে বা যারা খাগড়াছড়ি জেলা বা রাঙ্গামাটির বা চট্টগ্রাম বিভাগের বা রাজধানীরসহ দেশের বিভিন্ন গ্রাম হতে আসা বসবাসকারী স্থানীয়দের আত্মীয় স্বজনগণের হঠাৎ প্রাকৃতিক পরিবেশের সাড়া দিতে হলে কোথায় যাবে?

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD