April 26, 2024, 5:12 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায়
তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ

তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ

আরিফ রববানী,ময়মনসিংহ
বর্তমান সরকারের দিকনির্দেশনা মোতাবেক ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে উপজেলায় ভিক্ষুকদের তালিকা প্রণয়নের মাধ্যমে ১০ জন ভিক্ষুককে পুনর্বাসিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ।
তবে এবার মুজিববর্ষ উপলক্ষে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ১১ আগস্ট সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় ৫ জন ভিক্ষুককে তাদের সামর্থ্য ও আগ্রহ অনুযায়ী উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসকল ভিক্ষুক হলেন জমিলা খাতুন, হাজেরা খাতুন ও রহিমা খাতুন কামারগাও আশ্রয়ণ, রুকুমনি রবিদাস, রাজদারিকেল আশ্রয়ণ এবং জোসনা, মাধবপুর আশ্রয়ণ প্রকল্প।

বর্তমান সরকারের দিকনির্দেশনা মোতাবেক ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে উপজেলাশ ভিক্ষুকদের তালিকা প্রনয়নের কাজ হাতে নেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন-যেহেতু দেশ মধ্য আয়ের দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে তাই সরকার চিন্তা ভাবনা করছে দেশে আর কোন ভিক্ষুক থাকবে না। তারই ধারা বাহিকতায় ০৫ জন ভিক্ষুককে বিভিন্ন সহায়তা দিয়ে এ কর্মসূচি চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১১আগষ্ট) উপজেলা পরিষদ প্রাঙ্গণে পুনর্বাসন সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা পর্ব শেষে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে সমাজ সেবা মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্থানীয় ভিক্ষোকদের মাঝে তাদের পুণর্বাসনের জন্য রিক্সা, গাভি, দোকানসামগ্রীসহ বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ করেন।

ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচিতে বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদীপ চক্রবর্তী রনু ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার খাতুন, অফিসার ইন চার্জ, তারাকান্দা থানা আবুল খায়ের, সমাজসেবা অফিসার রুবেল মন্ডল সহ স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD