April 26, 2024, 9:01 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নাগরপুরের দুই সাংবাদিক বিএমএসএস এ-র কেন্দ্রীয় দায়িত্বে গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক
জনপ্রিয় এমপি শিবলী সাদিকের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

জনপ্রিয় এমপি শিবলী সাদিকের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

জাকিরুল ইসলাম জাকির (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুর-৬ আসনের জনপ্রিয় সংসদ সদস্য শিবলী সাদিকের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের প্রতিবাদে নবাবগঞ্জ উপজেলায় মানববন্ধন করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগী সংগঠন ও বিভিন্ন নামের অন্যান্য সংগঠন।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধন জনসমুদ্রে রুপান্তরিত হয়।

মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাদাত মো. সায়েম সবুজ বলেন, গত শনিবার (৩০ জুলাই) ছয়জন আদিবাসী তাদের জমি দখলের অভিযোগ এনে যে সংবাদ সম্মেলন করেছে সেখানে জমির দাগ, খতিয়ান, মৌজা কিছুই উল্লেখ নেই। কারো জমি নিজ দখলে থাকলে তার কাছে সেই জমির দলিল, পর্চা, খাজনা খারিজ থাকবে। কিন্তু সংবাদ সম্মেলনে তার কোন দালিলিক তথ্য উপস্থাপন করা হয়নি। মিথ্যা সংবাদ সম্মেলনে স্বপ্নপূরীর নামে ৭৭ দশমিক ৬১ একর জমি জবর দখলের অভিযোগ করা হয়েছে। প্রকৃত পক্ষে এখন পর্যন্ত স্বপ্নপূরীর মোট জমির পরিমান ৫৬ একর।

এছাড়াও সংবাদ সম্মেলনে দেলোয়ার হোসেনের অত্যাচারে শত শত অদিবাসী জনগোষ্ঠি এলাকাছাড়া ও ভারতে চলে যাওয়ার যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন। আদৌ আফতাবগঞ্জ এলাকা থেকে একজন আদিবাসী এলাকাছাড়া বা ভারতে যাননি।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শামীম মিয়া জানায়, বিরামপুর উপজেলার ৩নং খাঁনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমপি শিবলী সাদিকের সাংগঠনিক দক্ষতায় নৌকা প্রতীকে আদিবাসী জনগোষ্ঠির প্রতিনিধি চিত্তরঞ্জন পাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যা এ অঞ্চলে আদিবাসী জনগোষ্ঠির মধ্যে প্রথম। বর্তমানে এমপি শিবলী সাদিকের ব্যক্তিগত অর্থায়নে দিনাজপুর-৬ আসনের শত শত আদিবাসী শিক্ষার্থী লেখাপড়া করছে। এমপি শিবলী সাদিক এবং তার পরিবার আওয়ামী লীগ এবং আদিবাসী জনগোষ্ঠির আপনজন হওয়ায় তাদেরই একজন প্রতিনিধি বর্তমানে এমপি শিবলী সাদিকের ব্যক্তিগত সহকারি। এর ফলে প্রতিবারই আদিবাসী জনগোষ্ঠির ভোটেই এ পরিবারের সদস্যরা ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং জাতীয় সংসদ নির্বাচনে বার বার নির্বাচিত হয়ে এসেছেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জিয়াউর রহমান মানিক বলেন, এমপি শিবলী সাদিকের সাংগঠনিক দক্ষতায় দীর্ঘ ১৭ বছর পর বিরামপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র নির্বাচিত হয়েছেন। হাকিমপুরে পরপর দুইবার আওয়ামী লীগের মেয়র নির্বাচিত হয়েছেন। চারটি উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও দিনাজপুর-৬ আসনের চারটি উপজেলায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সাধিত হয়েছে। বয়স ও সময়ের তুলনায় অনেক দ্রুত এমপি শিবলী সাদিকের সাংগঠনিক দক্ষতা এবং জনপ্রিয়তা অনেকের ঈর্ষার কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই এমপি শিবলী সাদিককে দল এবং জনগণের কাছে হেয় করতে এবং বিএনপি জামায়াতকে দিনাজপুর-৬ আসনে প্রতিষ্ঠিত করতে একটি মহল ষড়যন্ত্রে মেতেছে।

এছাড়াও মানববন্ধনে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল বাসার সবুজ, ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিনুর রহমান সবুজ পুটিমারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ বক্তব্য রাখেন।

মো. জাকিরুল ইসলাম জাকির
বিরামপুর, দিনাজপুর।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD