April 26, 2024, 3:26 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
গাইবান্ধা জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযান পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় ; দুই বিক্রেতাকে জরিমানা পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার নড়াইলের কালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় এপ্রিলে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ জয়পুরহাটে ১৬ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায়
জাতীয় মৎস্য সপ্তাহতে র‍্যালী ও আলোচনা সভা

জাতীয় মৎস্য সপ্তাহতে র‍্যালী ও আলোচনা সভা

(রিপন ওঝা,মহালছড়ি)

মহালছড়িতে “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন করা হয়েছে।

মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন ও কাপ্তাই হ্রদ মৎস্য উন্নয়ন ও বিপণন কেন্দ্র ও মহালছড়ি উপকেন্দ্রের কর্মকর্তা নাসরুল্লাহ আহমেদ, উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃ ফরিদ মিঞা ও প্রেসক্লাব সভাপতি দীপক সেন ও গণমাধ্যমকর্মীসহ মৎস্যব্যবসায়ী ও পুকুর মালিকগণ।

অনুষ্ঠান পরবর্তী সেরা মৎস্যচাষীদের মাঝে পুরস্কার ও উপজেলা প্রশাসন সংলগ্ন পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়।

উক্ত মৎস্য সপ্তাহ পালন অনুষ্ঠানে র‍্যালী উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে উপজেলা টাউনহলে গিয়ে আলোচনাসভা শুরু হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলায় বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ, বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, গুরত্বপূর্ণ এলাকার মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষাসহ মৎস্য জীবিদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মৎস্য সপ্তাহ ২৩ জুলাই থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত ৭ দিন যাবত সারাদেশের ন্যায় মহালছড়িতেও শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ সমাপ্ত হবে।

দিবসটি উপলক্ষে ২৪ জুলাই রবিবার সকালে মহালছড়ি উপজেলা টাউনহলে মৎস্য কর্মকর্তা প্রবীণ কুমার চাকমার সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD