বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:০৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিত’কে সংবর্ধনা প্রদান তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ পটুয়াখালীতে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক অনুদানের চেক বিতরণ পাইকগাছায় পাউবো’র সম্পত্তি দখলকারী সেলিমের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হওয়ায় উচ্ছেদ আবেদনকারীকে প্রাণনাশের হুমকি; থানায় জিডি পাইকগাছায় বৃষ্টির অভাবে অনাবাদি ক্ষেত,শঙ্কায় আমন চাষিরা পীরগঞ্জে বিনামূল্যে হাঁস মুরগি বিতরণ নড়াইলে নানা আয়োজনে এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত জোয়ার ও বর্ষনে স্লুইজ ভেঙে ভেসে গেছে মৎস্য ঘের , সমুদ্রের জেলেরা নিরাপদে। ঈদগাঁওতে সাংবাদিক কে হত্যার হুমকি-চিহ্নিত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় জিডি মধুপুরে সাংবাদিক বাবুল রানাকে মারপিট থানায় অভিযোগ
আশুলিয়ার ঘোষবাগ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আওয়ামীলীগ নেতার নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

আশুলিয়ার ঘোষবাগ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আওয়ামীলীগ নেতার নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ঘোষবাগ প্রাইমারি স্কুল সংলগ্ন মহসিন ভুঁইয়ার বাড়িতে গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে অগ্নিকা-ের ঘটনা ঘটে।খবর পেয়ে আশুলিয়া থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের অন্যতম সদস্য সুমন আহমেদ ভুঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদেরকে মাঝে রান্না করা খাবার ও নগদ অর্থ, ত্রাণ বিতরণ করেন।
উক্ত অগ্নিকা-ে আশুলিয়ার ঘোষবাগ মহসিন ভুঁইয়া’র টিনসেট বাড়িতে তার নিজের থাকার ঘরসহ ভাড়াটিয়াদের ২৫টি রুমের মালামাল পুড়ে ছাই হয়েছে বলে তিনি জানান, অগ্নিকা-ে সকল মালামাল পুড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১ কোটি টাকা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকা-ের খবর পেয়ে ডিইপিজেট ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আসে কিন্তু তাদের আসার পূর্বে ২৫টি রুমের আসবাবপত্র ও দামী মালামাল নগদ অর্থসহ প্রয়োজনীয় সকল সামগ্রী পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মিরা ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন বলে তারা জানান।
বুধবার (১৩ জুলাই ২০২২ইং) বেলা ১১টার দিকে আশুলিয়ার ঘোষবাগ অগ্নিকা-ের ঘটনাস্থলে পরিদর্শনে যান সুমন আহমেদ ভুঁইয়া, তিনি ক্ষতিগ্রস্তদের ডেকে নিয়ে তাদের মধ্যে মোঃ সোহেল, মর্শেদা, শারমিন, জান্নাতুল, মোজাফফর, রায়হান, মোবারক, মোছাদ্দের, সাগরিকা, গোলাপ, জাহিদ, তাসলিমা, মুন্নির মাসহ প্রায় ৬০জনকে ত্রাণ বিতরণ করেন, এছাড়াও ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করার জন্য নগদ অর্থ প্রদান কনের এই আওয়ামীলীগ নেতা।
আশুলিয়া থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ ভুঁইয়া গণমাধ্যমের সামনে বলেন, আমি পূর্বেও এলাকার শ্রমিক ভাই বোনদের পাশে ছিলাম, এখনো পাশে আছি, আগামীতেও তাদের পাশে থাকবো। অগ্নিকা-ের ঘটনায় ক্ষতিগ্রস্তদের এখন যে ত্রাণ ও অর্থ দিয়েছেন এই আওয়ামীলীগ নেতা, প্রয়োজনে আরও সাহায্য সহযোগিতা করার অঙ্গীকার করেন তিনি।
সুমন আহমেদ ভুঁইয়া’র কাছে এলাকাবাসী দাবি যে, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে লক্ষ লক্ষ শ্রমিকসহ অনেক মানুষের বসবাস। উক্ত এলাকায় অগ্নিকা-ের ঘটনা ঘটলে দূর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা আসতে ঘন্টার পর ঘন্টা সময় লাগে এর পূর্বে আগুনে পুড়ে সবকিছুই ছাই হয়ে যায়, তাই জামগড়া বা নরসিংহপুরের মধ্যে একটি ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করা জরুরি হয়ে পড়েছে। এ ব্যাপারে আওয়ামীলীগ নেতা সুমন আহমেদ বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমানের কাছে এ বিষয়ে জানাবেন এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের বলবেন যে, অতি দ্রুত যেন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD