May 18, 2024, 5:22 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনে এলজিইডির প্রধান প্রকৌশলী পাইকগাছায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন; পাইকগাছায় ৬ জন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১৯ প্রার্থীর নির্বাচনী প্রচারণা জমে উঠেছে সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন বরগুনার তালতলীতে তিন ফসলি জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন রাজশাহীর আম চীন, রাশিয়া বেলারুশসহ বিভিন্ন দেশে যাবে-কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ শত ভাগ পাশের সাফল্যে আঙ্গারু এস.এ বালিকা বিদ্যালয় র‌্যাব-১২’র অভিযানে ২১৬ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি কাভার্ড ভ্যান জব্দ রায়গঞ্জে কুইজ প্রতিযোগীতায় শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ
কয়েক যুগ পর নদীর উপর সেতু নির্মাণের উদ্বোধন করাায় এমপির প্রতি খুশী এলাকাবাসী

কয়েক যুগ পর নদীর উপর সেতু নির্মাণের উদ্বোধন করাায় এমপির প্রতি খুশী এলাকাবাসী

আরিফ রববানী ময়মনসিংহ।।
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার পাশাপাশি দুটি গ্রাম
নারায়নপুর-কাশিগঞ্জ। সড়ক থাকার পরও একটি ব্রীজের জন্য এই দুই গ্রামকে বিভক্ত করে রেখেছে
নারায়ণপুর বানার নদী। নদী পারাপারে বাশের সাঁকো হলো এই দুই গ্রামসহ আশপাশ এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাাধ্যম। শুষ্ক মৌসুমে কোনো রকম পারাপার হওয়া গেলেও বর্ষায় কষ্টের শেষ থাকে না।

এলাকাবাসী নারায়নপুর-কাশিগঞ্জ দুই গ্রামের সংযোগের জন্য এলাকায় একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে গত কয়েক যুগ ধরে সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরে ধর্ণা দিয়েও কোনো কাজ হয়নি।

অবশেষে এলাকাবাসীর এ দুর্ভোগ লাঘবে এই নদীর উপর সেতু নির্মাণে এগিয়ে এসেছেন ১৫২ ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সদস্য আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান এমপি। লতিনি সেখানকার মানুষের দুঃখ-কষ্ট লাগবে দীর্ঘ কয়েক যুগের সমস্যা সমাধানে নারায়নপুর-কাশিগঞ্জ জিসি সড়কে ৫৫০মিটার চেইনেজে ৫০.০০মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করলেন।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের নারায়নপুর এলাকায় নারায়নপুর-কাশিগঞ্জ জিসি সড়ক থাকলেও রানার নদীর উপর একটি ব্রীজের জন্য দুই গ্রামের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে দীর্ঘ কয়েক যুগ। সড়কটিতে ৫৫০মিটার চেইনেজে ৫০.০০মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধনের ফলে
এলাকাবাসী খুশি।

শনিবার (৩রা মে) এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সেতুটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও ১৫২ ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সদস্য আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান এমপি।

তিনি বলেন, দীর্ঘ কয়েক যুগ ধরে নারায়নপুর-কাশিগঞ্জ জিসি সড়ক থাকলেও সড়কটি রানার নদীর কারণে বিভক্ত হওয়ায় একটি ব্রীজের জন্য দুই গ্রামের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। রানার
নদীর ওপর একটি সেতুর অভাবে এলাকার স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ সাধারারণ মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছিলেন। নির্বাচনের সময় কথা দিয়েছিলাম,এখানে ব্রীজ হবে। স্থানীয় কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে এলজিইডি এর বাস্তবায়নে সেতু নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। আশ করি এ সেতুর মাধ্যমে এলাকার মানুষের দীর্ঘদিনের ভোগান্তি লাঘব হবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান হাবিবুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD