May 18, 2024, 12:11 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনে এলজিইডির প্রধান প্রকৌশলী পাইকগাছায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন; পাইকগাছায় ৬ জন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১৯ প্রার্থীর নির্বাচনী প্রচারণা জমে উঠেছে সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন বরগুনার তালতলীতে তিন ফসলি জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন রাজশাহীর আম চীন, রাশিয়া বেলারুশসহ বিভিন্ন দেশে যাবে-কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ শত ভাগ পাশের সাফল্যে আঙ্গারু এস.এ বালিকা বিদ্যালয় র‌্যাব-১২’র অভিযানে ২১৬ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি কাভার্ড ভ্যান জব্দ রায়গঞ্জে কুইজ প্রতিযোগীতায় শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ
কুষ্টিয়ায় শ্রমজীবী মানুষের মাঝে শরবত, বিশুদ্ধ পানির বোতল ও খাবার স্যালাইন বিতরণ

কুষ্টিয়ায় শ্রমজীবী মানুষের মাঝে শরবত, বিশুদ্ধ পানির বোতল ও খাবার স্যালাইন বিতরণ

কুষ্টিয়া ৫ মে ২০২৪ : তীব্র দাবদাহে কুষ্টিয়ার মানুষের জীবন বিপর্যস্ত প্রায়। গরমে মানুষ হাপিত্যেশ অবস্থায় আছেন। মৌসুমের বাতাসে আর্দ্রতা বেশি থাকায় সর্বত্রে ভ্যাপসা গরম বিরাজ করছে। এতে করে মানুষ দাঁড়িয়ে থাকলেও খুব ঘামতে দেখা যাচ্ছে। রোদের তীব্রতা বেশি হওয়ায় খুব অল্পতেই মানুষ হয়রান হয়ে যাচ্ছে। ফলে শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে।

কুষ্টিয়ায় শ্রমজীবী ও রিকশা-ভ্যান চালকদের মাঝে শরবত ও হাতে বিনামূল্যে বিশুদ্ধ পানির বোতল এবং খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।
শনিবার দুপুরে কুষ্টিয়া শহরের পুরাতন এসএ পরিবহন মোড়ে দুই হাজার শ্রমজীবী ও রিকশা-ভ্যান চালকদের মাঝে এসব তুলে দেন “পল্লী গ্রুপের অর্থায়নে ‘কুষ্টিয়া ব্লাড ডোনার্স ক্লাব ২.০ ‘ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। “পল্লী রেস্টুরেন্ট” ও পল্লী গ্রুপ এর সিও চেয়ারম্যান মো: মাহাবুব আলম মিশন এর সভাপতিত্বে ‘কুষ্টিয়া ব্লাড ডোনার্স ক্লাবের সহযোগীতায় বিনামূল্যে এসব পানীয় খাবার বিতরন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া ব্লাড ডোনার্স ক্লাব ২.০ ‘এর প্রতিষ্ঠাতা মো: রাকিব হোসেন, ও অন্যান্য সদস্য তন্নি খাতুন, এনামুল হক, সাইমুর রহমান, শুভ ইসলাম, হিরোকসহ বিশ জন স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

“পল্লী রেস্টুরেন্ট এর সিও চেয়ারম্যান মো: মাহাবুব আলম মিশন বলেন, প্রচণ্ড গরমে যখন জনজীবন বিপর্যস্ত তখন কুষ্টিয়ার এই স্বেচ্ছাসেবী সংগঠন কুষ্টিয়া ব্লাড ডোনার্স ক্লাব ২.০ শহরের মধ্যে রিকশা-ভ্যান চালকদের শরবত খাওয়ানো, অসহায় ও শ্রমজীবী মানুষের জন্য পানির বোতল ও খাবার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে এটা সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এতে করে গরমে খেটে খাওয়া মানুষের পানি ও স্যালাইন বিতরণ করার ফলে অনেক সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। এভাবেই আরও অনেক সংগঠন এবং বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংঠনটির স্বেচ্ছাসেবীরা জানিয়েছেন, তীব্র তাপদাহের কারণে “পল্লী রেস্টুরেন্ট এর সিও চেয়ারম্যান মো: মাহাবুব আলম মিশন এর অর্থায়নে আজকে এই আয়োজন করা হয়েছে। গরমে এ মৌসুমে তাপদাহ যতদিন প্রবাহমান থাকবে ততদিন তারা আরও নতুন নতুন উদ্যোগ হাতে নেবেন।

কুষ্টিয়া ব্লাড ডোনার্স ক্লাব ২.০ ‘এর প্রতিষ্ঠাতা মো: রাকিব হোসেন বলেন, এবারে তীব্র তাপদাহে শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ। চিকিৎসকরা এই গরমে বেশি বেশি পানি পান করতে উপদেশ দিচ্ছেন। পথে চলাচলের সময় পানির সংকট চোখে পড়ে। তাই “পল্লী গ্রুপের সিও চেয়ারম্যান মো: মাহাবুব আলম মিশন এর সহযোগীতায় সংগঠন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের খাবার পানির বোতল, খাবার স্যালাইনসহ চালকদের মাঝে শরবত, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছি। ভবিষ্যতেও এ ধারা অব্যহতরাখবো বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD