May 4, 2024, 2:39 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
ভালুকার রাজৈ ইউনিয়নে আইনশৃঙ্খলা উন্নয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত উজিরপুরে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু মাগুরায় এপেক্স ক্লাবের নতুন কমিটি গঠিত শামীম আহমেদ প্রেসিডেন্ট, মঞ্জুরুল ইসলাম সেক্রেটারি মুন্সীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু শাজাহানপুরে টানা ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( কারিগরী ) নির্বাচিত হলেন মোঃ আতিকুর রহমান সাংবাদিকের পিছে লাগা বাজুস দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুরে বাজুসের মতবিনিময় সভা বড়াইগ্রামে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভা উজিরপুরে ১০ বছরের ছাত্রীর রহস্যজনক মৃত্যু ৮ মে মাহবুবুর রহমান মধুর ঘোড়া মার্কা বিজয় নিশ্চিত বলে মনে করেন বরিশাল বাসি
ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ

ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ সদরের পুর্ব পরিকল্পিতভাবে আবু বক্কর ছিদ্দিক নামে এক কৃষকের ৩২ শতাংশ জমিতে রোপিত করল্লা গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এতে কৃষকের লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ২নং কুষ্টিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড চুয়ানিয়া গ্রামে । এঘটনায় প্রতিকার চেয়ে মঙ্গলবার চুয়ানিয়া গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক আবু বক্কর ছিদ্দিক বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

ভুক্তভোগী কৃষক আবু বক্কর ছিদ্দিক জানান, তিনি পেশায় একজন কৃষক। পৈত্রিক সুত্রে পাওয়া ৩২শাতাংশ জমিতে তিনি করল্লাসহ বিভিন্ন মৌসুমে বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছিলেন। চলতি মৌসুমে সেই জমিতে করল্লার চাষ করেছেন। প্রতিবছর করল্লা চাষের মাধ্যমে তিনি লক্ষ-লক্ষ টাকা আয় করে থাকেন। যার মধ্যে বেশির ভাগই থাকে সবজি। এ বছর ৩২ শতাংশ জমিতে করল্লার চাষ করলে দীর্ঘ পরিচর্যার পর গাছগুলো টালে যাওয়ার পর ফুল ও করল্লা আসতে শুরু করে। কিছু কিছু গাছে প্রচুর পরিমানে করল্লা ধরেছিল। এ পর্যন্ত তাঁর এই ক্ষেতে ব্যয় হয়েছে প্রায় ৫০ হাজার টাকা, যার বেশির ভাগ তিনি ধারদেনা করে জোগাড় করেছেন। হঠাৎ গত ২২শে এপ্রিল বিকাল ৬ঘটিকায় তিনি ক্ষেতে গিয়ে সবকিছু ঠিকঠাক পেলেও পরদিন ২৩এপ্রিল সকাল ৯টা গিয়ে তিনি তার করল্লা ক্ষেতের অধিকাংশ গাছ কাটা ও পাতা শুকনা অবস্থা দেখতে পান। এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

কারো সাথে কোন শত্রুতা আছে কিনা জানতে চাইলে তিনি জানান- তারা বংশগতভাবে মন্ডল গোষ্ঠী স্থানীয় হাজী গোষ্ঠীর সাথে ক্ষেতে পানি সরবরাহকে কেন্দ্র করে ইতি পুর্বে ঝগড়া বিবাদ হয়েছিলো, এনিয়ে দুপক্ষের মাঝে মামলা মোকদ্দমা আদালতে চলমান রয়েছে।তবে এলাকায় দুই পক্ষই শান্তি প্রিয়। আদালতে মামলা থাকলেও দুপক্ষের মাঝে স্থানীয়ভাবে কোন আক্রোশ নেই। স্থানীয় ডাঃ রেজাউল করিম,সুরুজ আলী,হুসেন আলী,আব্দুল মালেক,মন্টু আলী দাবী করেন- দুপক্ষের মাঝে মামলা মোকদ্দমান থাকার পরও এলাকায় কারো সাথে কোন ঝগড়া বিবাদ নেই। ফলে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিদ্যমান রয়েছে। এই শান্তিপুর্ণ অবস্থা কে অশান্ত করতেই হয়তো কোন তৃতীয় পক্ষ ফসলের ক্ষেত কেটে নষ্ট করেছে এমনটা হতে পারে।

তবে আশেপাশে আরো অনেক ফসলের ক্ষেত রয়েছে। সব ফসলের মাঝখানে ছিদ্দিকের ক্ষেত কাটার কি রহস্য রয়েছে এনিয়ে এলাকায় বিভিন্ন মহলের মাঝে চলছে সমালোচনা-কানাঘোষা। তবে এমন ঘটনা যেন আর না ঘটে সেজন্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীকে সনাক্ত করে উপযুক্ত শাস্তির দাবী জানিয়েছেন বাদীসহ স্থানীয়রা। এই ঘটনায়- বাদী আবু বক্কর ছিদ্দিক,ছোট ভাই ইব্রাহিম খলিল সহ পরিবারের অন্যান্য সদস্যরা নিরাপত্তাহীণতার আশঙ্কা করছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD