May 3, 2024, 11:06 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মাগুরায় এপেক্স ক্লাবের নতুন কমিটি গঠিত শামীম আহমেদ প্রেসিডেন্ট, মঞ্জুরুল ইসলাম সেক্রেটারি মুন্সীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু শাজাহানপুরে টানা ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( কারিগরী ) নির্বাচিত হলেন মোঃ আতিকুর রহমান সাংবাদিকের পিছে লাগা বাজুস দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুরে বাজুসের মতবিনিময় সভা বড়াইগ্রামে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভা উজিরপুরে ১০ বছরের ছাত্রীর রহস্যজনক মৃত্যু ৮ মে মাহবুবুর রহমান মধুর ঘোড়া মার্কা বিজয় নিশ্চিত বলে মনে করেন বরিশাল বাসি ভালুকায় ৬টি চুরি হওয়া গরু উদ্ধার করে মালিককে হস্তান্তর করলেন ওসি রক্তের বাঁধন একটি সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে তীব্র তাপমাত্রায় কৃষক ও শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা পানি ও টেস্টি সেলাইন বিতরন
ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

ভাবখালী আউলিয়ার বাজারের জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ সদর উপজেলার ১২নং ভাবখালী ইউনিয়নে ৯নং ওয়ার্ডের চকবন পাথালিয়া আউলিয়ার বাজারের ব্যবসায়ী ও এলাকার মানুষের প্রাণের দাবি জলাবদ্ধতা নিরসনে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বাজার ব্যবসায়ী এ এলাকার মানুষের ক্রয়-বিক্রয়ের একমাত্র বাজারটি বছরে প্রায় ৩থেকে ৪ মাস পানিতে ডুবে থাকে। জলাবদ্ধতার কারণে ব্যবসায়ী ও এ এলাকার মানুষেরা বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে থাকে। বর্ষা মৌসুম এলেই চরম জনদুর্ভোগে পড়তে হয় বাজার ব্যবসায়ী এ এলাকার মানুষদের। দীর্ঘদিন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত চকবন পাথালিয়া এলাকার মানুষেরা। জলাবদ্ধতার মূল কারণ অপরিকল্পিত ঘের ব্যবসায়ীদের সৃষ্ট কারণে।

অবশেষে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান
মোঃ আশরাফ হোসাইন এর উদ্যোগে ও ভাবখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুছ ছাত্তার সোহেল এর সার্বিক সহযোগিতায় কাজটি শুভ উদ্বোধন করায় হাসি ফুটেছে বাজার ব্যবসায়ী ও স্থানীয় এলাকাবাসীর মাঝে। মঙ্গলবার(২৩ এপ্রিল) উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন এর দিকনির্দেশনায় ভাবখালী ইউনিয়নের জনপ্রিয় সফল চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুছ ছাত্তার সোহেল আর সি সি এই ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় তার সাথে উপস্হিত ছিলেন ৮নং ওয়ার্ল্ডের ইউ পি সদস্য আজিজুল হক, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াকুব আলী, আওয়ামী লীগ নেতা শাহজাহান সরকারসহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গরা।

ভাবখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস ছাত্তার বলেন, আপনারা জানেন ভাবখালী ইউনিয়ন একটি জনবহুল এলাকা,এখানকার জনগণ তাদের ভোটের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করে সেই জনপ্রতিনিধির কাছ থেকে তাদের নাগরিক সুবিধা গুলো সুনিশ্চিত করার জন্য, সেই লক্ষ নিয়ে আমি গত নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন এর সার্বিক সহযোগীতায় এই ইউনিয়নের উন্নয়ন কাজ করার চেষ্টা করেছি। আগামী দিনেও চলমান উন্নয়ন কর্মকাণ্ডকে অব্যাহত রাখতে হলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আবারও আশরাফ হোসাইন কে নির্বাচিত করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

চেয়ারম্যান সোহেল আরো বলেন- এই অঞ্চলের মানুষ যেন ভালোভাবে চলাচল করতে পারে এজন্য এখানকার ড্রেনেজ ব্যবস্থা, রাস্তা নির্মাণের দিকে বেশি খেয়াল রাখছি। পর্যায়ক্রমে ইউনিয়নে যেসব রাস্তা উন্নয়ন বঞ্চিত রয়েছে সেই রাস্তাগুলোরও কাজ শুরু করব। এলাকার জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। আমার নির্বাচনীয় প্রতিশ্রুতি ছিল এলাকার জনগণকে সাথে নিয়ে আমি কাজ করব। তিনি বলেন-
ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে কাজ হচ্ছে তারই ধারাবাহিকতায় -চকবন পাথালিয়া আউলিয়ার বাজারে ড্রেনেস কাজের উদ্বোধন করা হয়েছে। এই ড্রেনেস কাজ সম্পন্ন করতে পারলে চকবন পাথালিয়া এলাকার স্থায়ী জলাবদ্ধতা নিরসন করতে পারবো বলে আশা করছি।

আওয়ামী লীগ নেতা শাহজাহান সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় আজকের এই মহান উদ্যোগ অব্যাহত থাকুক আমাদের এই এলাকার মানুষের জলাবদ্ধতা নিরসনে রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করার দাবি জানাচ্ছি।

৮নং ওয়ার্ডের মেম্বার আজিজুল হক বলেন, ইতিপূর্বে বর্ষা মৌসুম এলে বছরের অধিকাংশ সময় আমার ৮নং ওয়ার্ড এলাকা জলাবদ্ধতায় নিমজ্জিত হয়ে থাকতো, মানুষের ঘরের ভিতরে পানি ঢুকে সাপের সাথে বসবাস করতে হতো তাদের। আমি নির্বাচিত হওয়ার পর বর্তমান চেয়ারম্যান আব্দুস ছাত্তার সোহেলের সার্বিক সহযোগীতায় পরামর্শে এলাকার রাস্তাঘাট ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন হওয়ায় বর্তমানে মানুষ শান্তিতে আছে।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD