May 3, 2024, 7:48 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মাগুরায় এপেক্স ক্লাবের নতুন কমিটি গঠিত শামীম আহমেদ প্রেসিডেন্ট, মঞ্জুরুল ইসলাম সেক্রেটারি মুন্সীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু শাজাহানপুরে টানা ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( কারিগরী ) নির্বাচিত হলেন মোঃ আতিকুর রহমান সাংবাদিকের পিছে লাগা বাজুস দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুরে বাজুসের মতবিনিময় সভা বড়াইগ্রামে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভা উজিরপুরে ১০ বছরের ছাত্রীর রহস্যজনক মৃত্যু ৮ মে মাহবুবুর রহমান মধুর ঘোড়া মার্কা বিজয় নিশ্চিত বলে মনে করেন বরিশাল বাসি ভালুকায় ৬টি চুরি হওয়া গরু উদ্ধার করে মালিককে হস্তান্তর করলেন ওসি রক্তের বাঁধন একটি সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে তীব্র তাপমাত্রায় কৃষক ও শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা পানি ও টেস্টি সেলাইন বিতরন
ত্রিশালবাসীকে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত ভূমি সেবা উপহার দিতে চান এসিল্যান্ড মাহবুবুর রহমান

ত্রিশালবাসীকে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত ভূমি সেবা উপহার দিতে চান এসিল্যান্ড মাহবুবুর রহমান

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান নবাগত এসিল্যান্ড হিসাবে যোগ দিয়েছেন। উপজেলা ভূমি অফিস কার্যালয়ে সোমবার যোগদানের পর বিকেলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ এর কার্যালয়ে গিয়ে ইউএনও’র হাতে ফুলের তোরা তুলে দেন।

এ সময় ইউএনও তাঁকে ফুলের শুভেচ্ছায় স্বাগত জানায়। এ সময় উপস্থিত ছিলেন সার্ভেয়ার সাইদুল ইসলামসহ উপজেলা ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা। নবাগত এসিল্যান্ডকে নিজ কর্মস্থল উপজেলা ভূমি কার্যালয়ের সব কর্মচারীর সঙ্গে পরিচয় করিয়ে দেন ইউএনও।

৩৮তম বিসিএস ক্যাডার উত্তীর্ণ করে ত্রিশালের নবাগত সহকারী কমিশনার ( ভূমি) মোঃ মাহবুবুর রহমান এর আগে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে লালমনিরহাট জেলা জেলা প্রশাসক কার্যালয়ে যোগদান করেন। পদোন্নতি পেয়ে তিনি ত্রিশাল ভূমি কার্যালয়ের পূর্বের এসিল্যান্ড হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এর শূন্যস্থান পূরণ করলেন।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুর রহমান
বলেন, সমাজে এটা খুবই সাধারণ ঘটনা যে ভাই-বোন উভয়েই একে অপরকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে-যার ফলে হামলা, হত্যা ও সংঘর্ষের ঘটনা ঘটে। তাই ‘যদি একটি সঠিক ভূমি ব্যবস্থাপনা ব্যবস্থা নিশ্চিত করা যায়, তাহলে সমস্যার সমাধান হবে,আর সে লক্ষ নিয়ে কাজ করবো যেন ভূমি সংক্রান্ত কোন ঝামেলায় সমাজে খুন-খারাবি, মারামারির ঘটনা না ঘটে।
তিনি-প্রত্যাশিত ভূমি সেবাগ্রহীতাদের হাতের মুঠোয় ভূমিসেবা প্রদানের লক্ষ্য বাস্তবায়নে গৃহীত বিভিন্ন কার্যক্রম তত্ত্বাবধান, সমন্বয়-সাধন, পরিবীক্ষণ ও অগ্রগতি পর্যালোচনার জন্য ‘ভূমি সেবা ডিজিটাইজেশন মনিটরিং ও পর্যালোচনা সংক্রান্ত যে জাতীয় কমিটি’ গঠন করা হয়েছে সেই কমিটির সার্বিক সহযোগী নিয়ে ময়মনসিংহ ত্রিশাল ভূমি অফিসের সেবার গুণগত মান বৃদ্ধি করে স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত ভূমি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে সকলের সহযোগীতাও প্রত্যাশা করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD