May 2, 2024, 5:28 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
লালমনিরহাটে গোয়েন্দা শাখার অভিযানে গ্রেফতার ১ গৌরনদীতে মাদক ব্যবসায়ী জসিম ফকির ৪ কেজি গাঁজা ও ১০৩ পিস ইয়াবাসহ গ্রেফতার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছে তাপস কুমার মজুমদার নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত মিথ্যা,গীবত ও সমালোচনা করে ভোট পাওয়া যায় না-উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌরসভার মেয়র বরখাস্ত বরিশালের বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন কেশবপুরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা
দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য

দক্ষিণ চাটরা সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে,সংসদ সদস্য

বিশেষ সংবাদদাতাঃ

পটিয়ার ছনহরা ইউনিয়নের দক্ষিণ চাটরা গ্রামে সার্বজনীন শ্রী শ্রী বাসন্তী পূজা উপলক্ষে এক মহতী ধর্মসভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি হিসেবে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন চট্টগ্রাম-১২ পটিয়া সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি।
দক্ষিণ চাটরা রমেশ-ফণীন্দ্র স্মৃতি পাঠাগারের সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির (নির্বাচিত) চেয়ারম্যান সাংবাদিক স্বপন মল্লিক’র সভাপতিত্বে ও প্রদীপ প্রজ্জ্বলনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র মোঃ আইয়ুব বাবুল, চ্যানেল আই’র বিভাগীয় প্রধান, চট্টগ্রাম প্রেসক্লাবের সহ সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরী, মহান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, প্রধান ধর্মীয় বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট ধর্মীয় আলোচক অধ্যাপক স্বদেশ চক্রবর্ত্তী, ধর্মীয় হিসেবে বক্তব্য রাখবেন চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সাবেক সহ সভাপতি এডভোকেট রণজিত কুমার মিত্র, বীরমুক্তিযোদ্ধা এমএ খালেক ফাউন্ডেশন চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুুগ্ন সম্পাদক দিদারুল আলম দিদার,
দৈনিক নিউজ চাটগাঁ পত্রিকার সম্পাদক হারাধন চৌধুরী, ৪নং ওয়ার্ড ইউপি সদস্য হেলাল উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য নাছির উদ্দিন, টিভি জানালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপংকর দাশ।
প্রানেশ দাশ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন মল্লিক বাসন্তী পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন ঘোষ, সাধারণ সম্পাদক রূপক মল্লিক, শ্রীকৃষ্ণ অর্জুন গীতা শিক্ষা নিকেতন কমিটির সভাপতি টিপু মল্লিক,সাধারণ সম্পাদক প্রণব ঘোষ, পুলক মল্লিক,রুবেল মল্লিক, টিটো মল্লিক,বাসু মল্লিক,বসন্ত ঘোষ, রিটন ঘোষসহ অতিথিবৃন্দ।
সাংবাদিক ফরিদ উদ্দিন চৌধুরী বক্তব্যে বলেন , বাংলাদেশ অসম্প্রদায়িক দেশ। এখানে প্রত্যেক ধর্মের লোকজন স্ব স্ব অবস্থান থেকে ধর্মীয় আচার অনুষ্ঠান সুন্দরভাবে পালন করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুন্দরভাবে প্রত্যেকটি উৎসব সম্পন্ন করছি। পটিয়া পৌরসভার মেয়র মোঃ আইয়ুব বাবুল বলেন, ধর্ম আমাদের নীতি নৈতিকতার শিক্ষা দেয়,নীতিবান মানুষ হিসেবে নিজেকে তৈরি করে সমাজে প্রতিষ্ঠিত করতে পারলে সুন্দর সমাজ গঠন সম্ভব হবে।
অধ্যাপক স্বদেশ চক্রবর্ত্তী বলেন, বসন্তকালে বাসন্তী রূপে দেবী দুর্গা মর্তে আগমন করেন। তিনি শক্তির প্রতীক। যেখানে অন্যায়, অবিচার সেখানেই প্রতিরোধ গড়ে তোলার এক অনন্য উদাহরণ দেবী দুর্গা। তিনি নারী শক্তির প্রতীক।
রণজিত কুমার মিত্র বলেন, নারীদের প্রতি সম্মান শ্রদ্ধা করতে হবে। একমাত্র ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আমরা মানবিক, নৈতিক, আচার, শ্রদ্ধা ও ভক্তি এসব গুণাবলির অর্জিত জ্ঞান গ্রহণ করতে পারি।
সভাপতির বক্তব্যে সাংবাদিক স্বপন মল্লিক বলেন, ‘জীবে সেবা করে যেজন সেজন সেবিছে ঈশ্বর’ মানব কল্যাণে মানুষের সুখ দুঃখে পাশে দাঁড়িয়ে ধর্মের নিদেশনা মেনে চলতে হবে। প্রত্যেকটি ধাপে ধর্মীয় রীতি সমূহ আমাদের পরবর্তী প্রজন্মকে শিখিয়ে যেতে হবে। ধর্মীয় শিক্ষা যেমন, গীতা, মহাভারত ও রামায়ণ এসব ধর্মগ্রন্থ থেকে শিক্ষামূলক অংশ প্রচার করার মাধ্যমে সুন্দর হানিহীন অহিংস সমাজ গড়ে তুলতে হবে।
প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন অধ্যাপক স্বদেশ চক্রবর্তী ও এডভোকেট রনজিত মিত্র।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD