May 2, 2024, 1:56 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
লালমনিরহাটে গোয়েন্দা শাখার অভিযানে গ্রেফতার ১ গৌরনদীতে মাদক ব্যবসায়ী জসিম ফকির ৪ কেজি গাঁজা ও ১০৩ পিস ইয়াবাসহ গ্রেফতার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছে তাপস কুমার মজুমদার নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত মিথ্যা,গীবত ও সমালোচনা করে ভোট পাওয়া যায় না-উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌরসভার মেয়র বরখাস্ত বরিশালের বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন কেশবপুরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা
রাংগামাটিতে সাংগ্রাই জল উৎসবে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

রাংগামাটিতে সাংগ্রাই জল উৎসবে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

(রিপন ওঝা, বিশেষ প্রতিনিধি)

রাংগামাটিতে মারমা সংস্কৃতি সংস্থা(মাসস) কর্তৃক সাংগ্রাই জল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ সময়ে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কুুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি উপস্থিত ছিলেন। এসময়ে উপস্থিত উৎসুক জনতার মাঝে হাসিমাখা মুখে মারী স্টেডিয়ামে বক্তব্য বলেন শান্তি, সৌহার্দ্যে সম্প্রীতির অসাম্প্রদায়িক পাহাড় গঠনে সকল জাতিগোষ্ঠী এগিয়ে আসতে হবে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের দেশরত্ন ও কৃষিতে কৃষকরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে শান্তিচুক্তি করেছেন বলেই আজও পাহাড়ে অসাম্প্রদায়িক- সম্প্রীতির মেলবন্ধন রয়েছে। তাই এমন মেলবন্ধনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করতে হবে। শান্তি সৌহার্দ্যে সম্প্রীতির মেলবন্ধন এবং সংস্কৃতি চর্চার মাধ্যমে সকল সম্প্রদায়ের ঐতিহ্যকে ফুটিয়ে তুলতে হবে।

১৬এপ্রিল ২০২৪ সকাল হতে সন্ধ্যা পর্যন্ত মারমা জন গোষ্ঠীদের নানান ধরনের নাচগান, নিত্যসহ জলকেলি, জল উৎসব সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ-কে বরন করে নেন।

এসময়ে আরো সম্মানিত বিশেষ অতিথি বেগম ওয়াসিকা আয়েশা খান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত নারী সাংসদ জরতী তংচংগ্যা, রাংগামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর ও জেলা পরিষদ সদস্য মাচাং বিপুল ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি বিদ্যুৎশংকর ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জননেতা ঝিনুক ত্রিপুরা ও স্থানীয় গণমাধ্যম উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা দীপংকর তালুকদার, এমপি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD