April 30, 2024, 6:39 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম শেরপুর সদরে সর্বজনীন জাতীয় পেনশন স্কিম বাস্তবায়নে মতবিনিময় সভা ৫২ বছরের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, নিম্ন আয়ের মানুষ পড়ছেন চরম বিপাকে ঝিনাইদহে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু মহেশপুরে শত্রুতার জের ধরে ভেকু গাড়ি আগুনে পুড়ে ভূষিভুত, থানায় অভিযোগ দায়ের ছনহরা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে মামলা দোয়ারাবাজারে কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার  পুলিশের হাতে আটক যুবক চারঘাটে তীব্র তাপদাহে খামারীরা হতাশা গ্রস্ত  পীরগঞ্জবাসী কল্যাণ সমিতি ঢাকা নতুন কমিটির সভাপতি মাহাবুব জ্জামান, সাধারণ সম্পাদক বাদশা ফয়সাল
গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২

গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় ট্রাক থেকে টোল আদায়ের নামে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। একজন ট্রাক ড্রাইভার জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ দিলে রোববার রাত ১২টার দিকে গোদাগাড়ী মডেল থানা পুলিশ পৌরসভার তৈয়মুরের মোড়ে অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা সরকারি ভাবে নির্ধারিত ১২০ টাকা টোলের বিপরিতে ট্রাক প্রতি জোরপূর্বক ৫০০ টাকা করে আদায় করছিল।

আটককৃতরা হলেন, জাহাঙ্গীর আলম ও রকিবুর রহমান। তাদের বাড়ি গোদাগাড়ী পৌরসভা সারাংপুর এলাকায়। তারা ট্রাকের টোল আদায়কারি প্রতিষ্ঠান মেসার্স মুন ইন্টারপ্রাইজের পক্ষ থেকে টোল আদায় করছিল।

পুলিশ ও ট্রাক ড্রাইভার সূত্রে জানা গেছে, এ বছর গোদাগাড়ী পৌরসভা এলাকায় ট্রাকের লোড আনলোডের টোল আদায়ের ইজারা পায় রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকার মুখলেসুর রহমান মুকুলের প্রতিষ্ঠান মেসার্স মুন ইন্টারপ্রাইজ। ইজারার নিয়ম অনুযায়ী ১ বৈশাখ (১৪ এপ্রিল) থেকে প্রতিষ্ঠানটি ট্রাকের লোড আনলোডের টোল আদায় শুরু করে। প্রথম দিনে তারা জোতকসাই তৌমুরের মোড়ে বালিবাহী যানবাহনের টোল আদায় করে। সারেংপুর ঘাট থেকে আসা বালিবাহি ট্রাক প্রতি ১২০ টাকার বিপরিত ৫০০ টাকা এবং ট্রলি প্রতি ৩০ টাকার বিপরিতে ২০০ টাকা হারে আদায় করা হয়। জোরপূর্বক অতিরিক্ত টোল আদায় করায় একজন ট্রাক ড্রাইভার জাতীয় জরুরী সেবার ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ দেন। এর পর পুলিশ গিয়ে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও রাকিবুলকে হাতে নাতে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় ট্রাক ড্রাইভার এনামুল হক বাদি হয়ে থানায় এজাহার দায়ের করেন। সোমবার দুপুরে দায়ের করা এজাহারে মুখলেসুর রহমান, জাহাঙ্গীর আলম ও রাকিবুর রহমানের নাম উল্লেখ করে ১২ জনকে আসামী করা হয়েছে।

সাকিব নামের আরেক ট্রাক ড্রাইভার জানান, ১২০ টাকা সরকারি রেট হলেও এতোদিন আমরা ১৫০ টাকা করে দিয়ে এসেছি। কিন্তু নতুন বছরের প্রথম দিন হটাৎ করে তা বাড়িয়ে জোরপূর্বক ৫০০ টাকা আদায় করা হয়। ফলে ট্রাক ড্রাইভাররা বাধ্য হয়ে ৯৯৯ এ ফোন করে অভিযোগ দেন।

এ বিষয়ে জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ইজারাদার মুখলেসুর রহমান মুকুলকে পাওয়া যায়নি। তিনি ফোন রিসিভ করেননি। তবে মুকুলের বালুঘাটের টোল আদায় দেখাশোনার দায়িত্বে থাকা মো: বাবু বলেন, ইজারাদার যেভাবে নির্দেশনা দিয়েছে কর্মচারিরা সেভাবেই টোল আদায় করে থাকেন। এ বিষয়ে ইজারাদার ভাল বলতে পারবেন। তার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, ট্রাক ড্রাইভারদের অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত টোল আদায়ের কারণে দুইজনকে আটক করা হয়েছে। আটককৃদের জিজ্ঞাসাবাদ করে তাদের দেওয়া তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। এ ঘটনায় একটি এজাহার দায়ের করা হয়েছে। অভিযোগের আইনী ব্যবস্থার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ট্রাক প্রতি ১২০ টাকা ও ট্রলি প্রতি ৩০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে। এর চেয়ে বেশী টোল আদায় করা যাবে না। যদি ইজারার শর্তে অমান্য করে অতিরিক্ত টোল আদায় করা হয় সে ক্ষেত্রে অবশ্যই ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মোঃ হায়দার আলী
রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD