July 27, 2024, 3:34 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
মালদ্বীপে অনিবন্ধিত অভিবাসী কর্মীদের জন্য দুঃসংবাদ

মালদ্বীপে অনিবন্ধিত অভিবাসী কর্মীদের জন্য দুঃসংবাদ

মোঃ আবদুল্লাহ কাদের মালদ্বীপ থেকে ঃ-

মালদ্বীপের ইমিগ্রেশন মালদ্বীপে অনিবন্ধিত অভিবাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করার পরিকল্পনা ঘোষণা করেছে, সূত্র মালদ্বীপ ইমিগ্রেশন।
বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর এক বিবৃতিতে ইমিগ্রেশন জানিয়েছে, অভিযানে তারা অনিয়মিত প্রবাসী কর্মীদের অবৈধ তথ্য যাচাই-বাছাই এর পরিদর্শন চালাবে। ইমিগ্রেশন আরও জানিয়েছে, অভিবাসন আইন লঙ্ঘনকারী অভিবাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং অনিবন্ধিত অভিবাসীদের নিয়মিত করাই এই অভিযানের উদ্দেশ্য।

উল্লেখ্য সংস্থাটি বলেছে, “এই অভিযানের আরেকটি উদ্দেশ্য হ’ল নিয়োগকর্তা, সরকারী প্রতিষ্ঠান, বিদেশী দূতাবাস, সাধারণ জনগণ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সহযোগিতায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করা। এবং যারা অভিবাসন আইনের সততা ক্ষুণ্ন করবে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
তবে অনিয়মিত অভিবাসী বাংলাদেশী কর্মীদের মধ্যে মালদ্বীপে বিপুল সংখ্যক অনিবন্ধিত অভিবাসী রয়েছে, যাদের অনেকেই এখনো অনিবন্ধিত রয়েছে।

এই বিষয়ে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনার মিশনের কাউন্সিল শ্রম সোহেল পারভেজ এর সাথে যোগাযোগ করা হলে তিনি মালদ্বীপে আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার জন্য অনুরোধ করেন ।তিনি আরও বলেন দালাল ধরে বৈধ হওয়ার চেষ্টা যেনো প্রবাসীরা না করে। যেখানে কাজ করে সেখানেই বৈধ হওয়ার চেষ্টা করতে। কারণ দালাল ধরে করলে অনেক সমস্যা হতে পারে উদাহরণ হিসেবে তিনি বলেন আমরা ইদানীং শুনতে পেরেছি যারা দালাল ধরে বৈধ হয়েছে তারা দেশে গেলে ভিসা বাতিল করে দিচ্ছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD