May 18, 2024, 4:19 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনে এলজিইডির প্রধান প্রকৌশলী পাইকগাছায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু পাইকগাছায় সপ্তদ্বীপার সাহিত্য আসর অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন; পাইকগাছায় ৬ জন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১৯ প্রার্থীর নির্বাচনী প্রচারণা জমে উঠেছে সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন বরগুনার তালতলীতে তিন ফসলি জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন রাজশাহীর আম চীন, রাশিয়া বেলারুশসহ বিভিন্ন দেশে যাবে-কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ শত ভাগ পাশের সাফল্যে আঙ্গারু এস.এ বালিকা বিদ্যালয় র‌্যাব-১২’র অভিযানে ২১৬ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি কাভার্ড ভ্যান জব্দ রায়গঞ্জে কুইজ প্রতিযোগীতায় শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ
পানছড়ির রসুলপুরে শ*ত্রুতার জেরে বসতবাড়ি আ*গুন ,সুষ্ঠ বিচারের দাবী

পানছড়ির রসুলপুরে শ*ত্রুতার জেরে বসতবাড়ি আ*গুন ,সুষ্ঠ বিচারের দাবী

খাগড়াছড়ি সংবাদদাতা

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার রসুলপুর এলাকায় সৎ ভাই মোঃ বিল্লাল হোসেন,নাছির উদ্দিন ও তার বন্ধু শামসুল হক দ্বারা বসতবাড়ী পুড়িয়ে দেওয়ার অভিযোগ আনেন সোরহাব আলী নামের এক ব্যক্তি (৫৫)।

গত মাসের ২৭ অক্টোবর শুক্রবার আনুমানিক রাত ১১. ৩০ এর দিকে সোরহাব আলী নিজ বাড়িতে ঘুমিয়ে থাকলে হঠাৎ করে দেখে তার বাড়ির বারান্দায় আগুন লেগেছে। বারান্দায় দরজা খোলার চেষ্টা করলে বাইরে থেকে তালা মারা থাকায় ভেতরের জানালা ভেঙ্গে বাইরে বেরিয়ে আসতে সক্ষম হন তিনি।সে সময় তার চিৎকারে এলাকার কয়েকজন লোক নজরুল, ফজলু,ইউনুস, নুরনবীসহ কয়েকজন ছোটে আসে এবং পানি এনে আগুন নিবায়।বারান্দার কক্ষে থাকা হাস,মুরগী ও বিভিন্ন জিনিসপত্র পুড়ে যায়।

সোরহাব আলী জানান,আমার দুই সৎভাই মুসলিম নগর এলাকায় আমার নিজ জায়গায় থাকা দোকান তারা নিজেদের দাবী করে।তারা আমার দোকানটি ভেঙ্গে দেই।এই নিয়ে মামলা দায়ের করি।যা এখনো বিচারাধীন রয়েছে। সে ঘটনার জের ধরে তারা আমার বসতবাড়ীতে বাইরে থেকে তালা দিয়ে আগুন লাগিয়ে দেই।আমার স্ত্রী সালমা আক্তার মেয়ের শশুর বাড়ি ও ছেলে রমজান আলী বাজারে কাজের
স্থানে থাকায় তারা এই অগ্নিকান্ড থেকে রক্ষা পায়। আমিও অনেক চেষ্টায় জানালা ভেঙ্গে বাইরে বেরিয়ে আসি।তারপর এলাকার লোকজন আমার চিৎকারে ছোটে আসে।এবং পানি দিয়ে আগুন নিবায়।

তিনি আরও বলেন,আমি এলাকার মেম্বার ও পানছড়ি থানায় এর সুষ্ঠ বিচারের জন্য দরখাস্ত দিয়েছি।কিন্তু এখনো কোন বিচার পাইনি।আমি এর সুষ্ঠ বিচার ও ক্ষয়ক্ষতি দাবী করছি।

এলাকার মহিলা মেম্বার হালিমা বেগম জানান,সোরহাব কাকার বাড়িতে আগুন লাগার ঘটনাটি সকালে শুনার সাথে সাথে আমি ছোটে আসি।দেখি আগুনে তার গৃহপালিত হাস মুরগী ও জিনিসপ্ত্র পুড়ে যায়। বিষয়টিতে আসলে খুবই দুঃখজনক।তিনি একজন খুবই গরীব লোক।তবে আমি যতটুকু শুনেছি মুসলিম নগর এলাকায় একটি জায়গাকে কেন্দ্র করে তাদের সৎ ভাইয়ের মাঝে ঝামেলা আছে।তবে আগুন কারা লাগিয়েছে তা আমরা নিশ্চিত জানিনা।

তিনি আরও জানান,সোরহাব কাকা আমাকে দরখাস্ত দিয়েছে। আবার থানায়ও অভিযোগ দিয়েছে। যেহেতু এটা একটা বড় ঘটনা।এই বিষয়ে থানায় যদি আমাকে ডাকায় আমি যা জানি তা বলবো।

নজরুল নামের এক ব্যক্তি জানান,আগুন লাগার খবর শুনে আমি ছোটে যাই।গিয়ে দেখি বারান্দা পুড়ে ছাই হয়ে গেছে।বাকি মেইন ঘরটি আমরা পানি দিয়ে নিবাই।তবে কারা আগুন লাগিয়েছে আমরা তা দেখিনি।

সৎভাই শামসুল হক জানান, আমরা এই বিষয়ে কিছুই জানিনা।পরের দিন সকাল ১১ টার দিকে শুনি তার ঘর পুড়ে গেছে।সোরহাব আলী ও তার পরিবারের লোকজন আমাদের নামে মিথ্যা অভিযোগ এনেছেন।সে এর পূর্বে আমাদের জায়গা তার দাবী করে আমাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। এটাতে আমরা রায় পেয়েছি। আর তাছাড়া আমাদের বাড়ি হচ্ছে তার বাড়ি থেকে অনেক দূরে উল্টাছড়ি এলাকায়। সে আমাদের নামে আগুন লাগানোর মিথ্যা দায় করছে।

পানছড়ি থানা সূত্রে জানা যায়,আগুনে বসতবাড়ি পুড়ে যাওয়ার ঘটনায় অভিযোগ এসেছে এবং সত্যতা রয়েছে।আগুন লাগানোর ঘটনায় কারা আগুন লাগিয়েছে সরাসরি সাক্ষী পাওয়া যায় নি।তবে কারা লাগিয়েছে তার জন্য তদন্ত প্রক্রিয়াধীন আছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD