April 27, 2024, 1:31 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে বৈশাখের তাপমাত্রা যেন কোনভাবেই কমছে না। এমন গরম জীবনে দেখি নাই’ নড়াইলে দক্ষতা উন্নয়ন কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান তানোরে ময়নার গণসংযোগে জনতার ঢল বানারীপাড়ায় বসতবাড়ীতে অগ্নিদগ্ধে বৃদ্ধার মৃত্যু পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক পাইকগাছায় তীব্র তাপদাহে অতিষ্ঠ পাখির জন্য খোলা পাত্রে পানির ব্যবস্থা আজ পটিয়া বায়তুশ শরফ শাহ্ জব্বারিয়া মাদ্রাসার বার্ষিক সভা ও দস্তারবন্দী ঝালকাঠিতে বাড়ির গেট লাগানোকে কেন্দ্র করে দু’ভাইয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া কুমিল্লা নগরীর কালিয়াজুরী ক্রিকেট প্রিমিয়ার লীগ ২০২৪ ফাইনাল ও পুরস্কার বিতরণ নোয়াখালীতে ২০০ পিস ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেফতার
কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সমাপনী সভা অনুষ্ঠিত

কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সমাপনী সভা অনুষ্ঠিত

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট।।।

নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” লালমনিরহাটে কালীগঞ্জ উপজেলায় ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩’ উপলক্ষ্যে উপজেলা মৎস্য দপ্তর এর আয়োজনে সমাপনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (৩০শে জুলাই) বেলা ১১টার দিকে কালীগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সমাপনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ের সমাপনী মতবিনিময় সভার আয়োজন করেন উপজেল মৎস্য দপ্তর।

এর আগে গত মঙ্গলবার (২৫শে জুলাই) বেলা ১১টার দিকে অডিটোরিয়া হলে মতবিনিময় সভায় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব জি আর সরোয়ারের, সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি ইমতিয়াজ কবির, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ,কালীগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতি,সাধারণ সম্পাদক আবু সাঈদ। স্বাগত বক্তব্য : মো: সাইয়েদুল মোফাচ্ছালীন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কালীগঞ্জ, লালমনিরহাট। সফল মৎস্য চাষি ও জাতীয় মৎস্য রৌপ্য পদক প্রাপ্ত : মো: জয়নাল আবেদীন, তালুক বানীনগর মৎস্যজীবির পক্ষে : মো: আব্দুস সালাম, ভোটমারী।

কালীগঞ্জ উপজেলায় ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩’ সকল অনুষ্ঠান ১ম দিন: ২৪/০৭ বেলা ১১:৩০ ঘটিকা

মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মতবিনিময় সভা।উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ।ব্যাপক প্রচার প্রচারণা সমগ্র কালীগঞ্জ উপজেলা। ২য় দিন: ২৫/০৭ বেলা ১১:৩০ ঘটিকা ব্যানার ফেস্টুন সহযোগে বর্ণাঢ্য র‍্যালী উপজেলা পরিষদ চতুরে। সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয উপজেলা পরিষদ হলরুমে। পোনামাছ অবমুক্তকরণ উপজেলা পরিষদ পুকুর। ৩য় দিন। ২৬/০৭ বেলা ১১:৩০ ঘটিকা প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কাকিনা ইউনিয়ন পরিষদ হল রুমে।৪র্থ দিন: ২৭/০৭ বেলা ১১:৩০ ঘটিকা মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান ও জলাশয়ের পানির ভৌত ও রাসায়নিক পরীক্ষা হয়। মহিষামুড়ি আবাসন, কাকিনায় অনুষ্ঠিত হয়। ৫ম দিন: ২৮/০৭ বেলা ১০:৩০ ঘটিকা। মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান ও জলাশয়ের পানির ভৌত ও রাসায়নিক পরীক্ষা মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন। কাকিনা দুল্লা বিল, কাঞ্চনশ্বর অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ দিন: ২৯/০৭/বেলা ১১:০০ ঘটিকা সুফলভোগীদের মাছচাষ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিতহয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে। ৭ম দিন ৩০/০৭/২০১৩ জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান বেলা ১১:০০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। কালীগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে।

মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম নিয়ে আলোচনা করেন বক্তারা। এছাড়াও উপজেলার প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষিদের নিয়ে তাদের বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করেছেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহে যে সকল কার্যক্রম হাতে নেয়া হয়েছিলো তার বিস্তারিত বর্ননাও তুলে ধরেন ও বাস্তবায়ন করেছেন। এসময় কালীগঞ্জ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

হাসমত উল্লাহ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD