July 17, 2024, 9:42 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলের মধুমতি নদী থেকে গ*লিত ম*রদেহ উদ্ধার ৬ মিনিটেই মিলছে নির্ভুল জন্ম নিবন্ধন সনদ চারঘাটে গরুর লাম্পি স্কিন ডিজিজ রোগের প্রাদু*র্ভাব বানারীপাড়ায় বিশারকান্দিতে ৫০ বছর ধরে ভাসমান সবজি চাষে সফল চাষীরা আশুলিয়ায় তিতাস গ্যাসের ৫ শতাধিক বাসা বাড়ির অ*বৈধ সংযোগ বিচ্ছিন্ন টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়ন এবং টুর অপারেটর এসোসিয়েশন অফ বাংলাদেশ এর মত বিনিময় গোদাগাড়ীতে গবাদিপশুর ল্যাম্পি স্কিন ডিজিজ সম্পর্কে উঠান বৈঠক, মেডিকেল ক্যাম্প পরিচালিত পাইকগাছায় বিপুল পরিমাণ কারেন্ট জাল জ*ব্দ পাইকগাছায় পানিতে ডু*বে শিশুর মৃ*ত্যু জাতীয় নৃত্য প্রতিযোগিতায় ঝালকাঠির মেয়ে সুকন্যার স্বর্ণপদক জয়
জনতার পুলিশ’ হিসেবে জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং -ওসি শাহ কামাল আকন্দ

জনতার পুলিশ’ হিসেবে জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং -ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী ময়মনসিংহ।
আপনার পুলিশ, আপনার পাশে -বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি ; তথ্য দিন সেবা নিন এই শ্লোগানগুলোকে সামনে রেখে ময়মনসিংহ জেলার কোতোয়ালি মডেল থানা ৪৪টি বিটে চলছে বিট পুলিশিং কার্যক্রম। ৪৪টি বিটে রয়েছে ৪৪টি বিট কার্যালয়। প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে জেলা পুলিশ সুপারের দিকনির্দেশনা মোতাবেক থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ নিয়মিত মনিটরিং করছেন।

শনিবার ১২ (নভেম্বর) কোতোয়ালী মডেল থানা এলাকার বিট নং-৩৭ পরানগঞ্জ ইউনিয়ন এর আয়োজনে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ ।

প্রধান অতিথির বক্তব্যে ওসি শাহ কামাল আকন্দ বলেন-ইচ্ছে করলেই কোন এলাকাকে অপরাধ মুক্ত করা একা কারো পক্ষে সম্ভব নয়, কেহ একা কোন এলাকাকে অপরাধমুক্ত পারবে না,তাই সমাজকে অপরাধমুক্ত করতে হলে সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে, তিনি বলেন- পুলিশ জনতার বন্ধু, তাই আসুন আমরা পুলিশ এবং জনতা এক হয়ে কাজ করার মাধ্যমে সমাজকে অপরাধ মুক্ত করি।

মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পরানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ সরকার, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, পরানগঞ্জ ও শাহ বাজার পরিচালনা কমিটি,স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটিসহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা। উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন ৩৭নং বিট ইনচার্জ থানার সাব ইন্সপেক্টর এস আই আশিকুল হাসান।
এছাড়া উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি নাজমুল হুদা, ইউপি সদস্যবৃন্দ এবং পরানগঞ্জ ইউনিয়নের সর্বস্তরের নাগরিকবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ ও গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরানগঞ্জ ইউনিয়ন পরিষদের মেম্বার রুহুল আমিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করেন থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। অপরাধের ছোয়া থেকে প্রতিটি পরিবারকে সুরক্ষিত রাখতেও জনসাধারণকে সরকারি নির্দেশনা ও আইনকানুন মেনে চলার আহ্বান জানিয়ে ওসি শাহ কামাল আকন্দ আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে ও অপরাধ মুক্ত কোতোয়ালি মডেল থানা এলাকা গড়তে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD