April 16, 2024, 7:15 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মুন্সীগঞ্জে বাংলাদেশ সমাচার মু্ন্সীগঞ্জ প্রতিনিধি ছেলে না ফেরার দেশে চলে গেলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব এর পিতার দাফন সম্পন্ন নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন গোদাগাড়ীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ চড়ক পুঁজা নিয়ে গোলযোগ প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক নিহত পাইকগাছায় মটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত ; চালক আহত একজন কিডনি রোগীকে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন পাইকগাছায় চড়ক পূজা, চৈত্র সংক্রান্তি মেলা ও বৈশাখী উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঈদে বোয়ালিয়া ব্রীজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
নওগাঁয় জেলা পরিষদ শিক্ষা তহবিল থেকে চলতি বছর ৩৬৮ জন শিক্ষার্থীকে ২৯ লক্ষ ৪৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি বিতরন করেছে

নওগাঁয় জেলা পরিষদ শিক্ষা তহবিল থেকে চলতি বছর ৩৬৮ জন শিক্ষার্থীকে ২৯ লক্ষ ৪৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি বিতরন করেছে

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় জেলা পরিষদ মোট ৩৬৮ জন শিক্ষার্থীকে ২৯ লক্ষ ৪৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে যেসব শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হয়েছে সেসব শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ শাহনেওয়াজ জানিয়েছেন এ বছর জেলায় বিজ্ঞান বিভাগের ২১১ জন, মানবিক বিভাগে ১২৭ জন এবং বানিজ্য বিভাগে ৩০ জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে। জেলা পরিষদের শিক্ষা তহবিল থেকে প্রত্যেক শিক্ষার্থীকে ৮ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।
সূত্রমতে উপজেলা ভিত্তিক শিক্ষার্থীর সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় বিজ্ঞান বিভাগের ৭১ জন, মানবিক বিভাগে ৩৮ জন ও বানিজ্য বিভাগে ১২ জন, বদলগাছি উপজেলায় বিজ্ঞান বিভাগের ২৫ জন, মানবিক বিভাগের ১২ জন ও বানিজ্য বিভাগের ২ জন, মান্দা উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩৯ জন, মানবিক বিভাগের ২১ জন ও বানিজ্য বিভাগের ২জন, নিয়ামতপুর উপজেলায় বিজ্ঞান বিভাগের ১৪ জন, মানবিক বিভাগের ৭ জন ও বানিজ্য বিভাগের ৫জন, পতœীতলা উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩৮ জন, মানিবক বিভাগের ১৪ জন ও বানিজ্য বিভাগের ২ জন, ধামইরহাট উপজেলায় বিজ্ঞান বিভাগের ৬ জন, মানবিক বিভাগের ৯ জন ও বানিজ্য বিভাগের ১ জন, মহাদেবপুর উপজেলায় বিজ্ঞান বিভাগের ১১ জন, মানবিক বিভঅগের ১৫ ও বানিজ্য বিভাগের ৪ জন, রানীনগর উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩ জন, মানবিক বিভঅগের ৬ জন ও বানিজ্য বিভাগের ২ জন, আত্রাই উপজেলায় শুধু বিজ্ঞান বিভাগের ৪ জন, পোরশা উপজেলায় শুধু মানবিক বিভাগের ৩ জন এবং সাপাহার উপজেলায় শুধু মানবিক বিভাগের ২ জন শিক্ষার্থীদের মধ্যে এই শিক্ষাবৃত্তির নগদ টাকা বিতরন করা হয়েছে।
শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছে। উচ্চতর শ্রেণীতে লেখাপড়ার ব্যায় সংকুলান হওয়ার কারনে অভিভাবকদের উপর অনেকাংশে আর্থিক চাপ কিছুটা হলেও কম হবে। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলঅম মোঃ শাহনেওয়াজ বলেছেন সরকার দেশে শিক্ষার উপর বিশেষ দৃষ্টি প্রদান করেছে। তারই অংশ হিসেবে বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া সরকারের একটি বড় সফলতা। জেলা পরিষদের এই বৃত্তি শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে।

রওশন আরা পারভীন শিলা
নওগাঁ জেলা প্রতিনিধি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD