মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচন লড়াই জমে উঠেছে পৌর মেয়রের অবৈধ নিয়োগ বাণিজ্যে’র প্রতিবাদে হরিণাকুন্ডুতে মানববন্ধন আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নহে; চিরকুট লিখে পাইকগাছার ব্যবসায়ীর আত্মহত্যা পাইকগাছার চাঁদখালীতে পুলিশের উপেন হাউজ ডে- অনুষ্ঠিত ধামইরহাটে শারদীয় দূর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল বাছেদ, সহকারী শিক্ষক মনিরুল ইসলাম রনি স্বরূপকাঠিতে কথিত সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা বানারীপাড়ায় শারদীয় দূর্গা পুজার প্রধানমন্ত্রীর উপহার বিতরণ চরতারাপুরের উন্নয়নমূলক কাজ পরিদর্শনে স্থানীয় সরকারের রাজশাহী বিভাগীয় পরিচালক ফিড দ্য ফিউচার বাংলাদেশ ডিজিটাল এগ্রিকালচার অ্যাক্টিভিটি, আইপেজ বাংলাদেশ এবং ইস্ট ওয়েস্ট সিড বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর
তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ

তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসনে ইউএনও’র উদ্যোগ

আরিফ রববানী,ময়মনসিংহ
বর্তমান সরকারের দিকনির্দেশনা মোতাবেক ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে উপজেলায় ভিক্ষুকদের তালিকা প্রণয়নের মাধ্যমে ১০ জন ভিক্ষুককে পুনর্বাসিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ।
তবে এবার মুজিববর্ষ উপলক্ষে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ১১ আগস্ট সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় ৫ জন ভিক্ষুককে তাদের সামর্থ্য ও আগ্রহ অনুযায়ী উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসকল ভিক্ষুক হলেন জমিলা খাতুন, হাজেরা খাতুন ও রহিমা খাতুন কামারগাও আশ্রয়ণ, রুকুমনি রবিদাস, রাজদারিকেল আশ্রয়ণ এবং জোসনা, মাধবপুর আশ্রয়ণ প্রকল্প।

বর্তমান সরকারের দিকনির্দেশনা মোতাবেক ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে উপজেলাশ ভিক্ষুকদের তালিকা প্রনয়নের কাজ হাতে নেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন-যেহেতু দেশ মধ্য আয়ের দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে তাই সরকার চিন্তা ভাবনা করছে দেশে আর কোন ভিক্ষুক থাকবে না। তারই ধারা বাহিকতায় ০৫ জন ভিক্ষুককে বিভিন্ন সহায়তা দিয়ে এ কর্মসূচি চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১১আগষ্ট) উপজেলা পরিষদ প্রাঙ্গণে পুনর্বাসন সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা পর্ব শেষে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে সমাজ সেবা মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্থানীয় ভিক্ষোকদের মাঝে তাদের পুণর্বাসনের জন্য রিক্সা, গাভি, দোকানসামগ্রীসহ বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ করেন।

ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচিতে বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদীপ চক্রবর্তী রনু ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার খাতুন, অফিসার ইন চার্জ, তারাকান্দা থানা আবুল খায়ের, সমাজসেবা অফিসার রুবেল মন্ডল সহ স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD