মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
চরকাজলে স্বপ্না হত্যার রেশ না কাটতেই ফের ১০ বছরের শিশু ধর্ষন দল-মত নির্বিশেষে সকল প্রকৌশলীর সহযোগিতা কামনা করলেন সুব্রত দাশ রাজধানী যাত্রাবাড়ী থেকে ২০ কেজি গাঁজা ও পিকআপসহ দুইজন গ্রেফতার আশুলিয়ায় মহাশ্মশান ঘাটে ৫দিন ব্যাপী শান্তিপূর্ণভাবে কীর্তন অনুষ্ঠিত পুঠিয়ার বানেশ্বরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৯ আ”লীগ ৫ ও স্বতন্ত্র ১ পদে বিজয়ী আগৈলঝাড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী উদ্বুদ্ধকরণ অনুষ্ঠিত বিএনপি নেতা শিমুল বিশ্বাস ও সালাউদ্দিন টুকুর জামিন মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গোপালগঞ্জ অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
নাগেশ্বরীতে নায়কের হাট বিদ্যালয় দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্ত

নাগেশ্বরীতে নায়কের হাট বিদ্যালয় দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্ত

এম এস সাগর,
কুড়িগ্রাম প্রতিনিধি

নাগেশ্বরী উপজেলার নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয় অনেক ত্যাগ উপেক্ষা করে দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্তি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও অভিভাবক, এলাকাবাসীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ কৃতজ্ঞা জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়ন প্রাণকেন্দ্রে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১৯৯৫সালে শিক্ষানুরাগী আব্দুর রশিদ চরাঞ্চলে নেতিয়ে পড়া ও ঝড়ে পড়া ছেলে-মেয়েদের শিক্ষার আলোয় প্রতিষ্ঠিত করতে প্রতিষ্ঠানটি স্থাপন করে সৃষ্টিলগ্ন থেকে কর্মরত শিক্ষকরা বিনা বেতনে থেকে যথাবিথি মফস্বল অঞ্চলের ছেলে-মেয়েদের শিক্ষার মান উন্নয়ন ও বিকাশ প্রসারে বিনা বেতনে পাঠদান করাসহ বিভিন্ন প্রকার সহযোগিতা অব্যাহত রেখেছেন। শিক্ষার্থীরা আধুনিক পাঠদানে লেখাপড়ায় মেধাবী চৌকস ও সৃজনশীল হয়ে ওঠার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে হয়ে উঠেছে পারদর্শী। সৃষ্টিলগ্ন থেকে সাফল্য ও মেধা তালিকার শীর্ষে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি।

প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও সভাপতি মোহাম্মদ আলী মাস্টারের প্রচেস্টায় প্রতিষ্ঠানটি পাঠদানের অনুমতি পান ১৯৯৯সালে, এমাডেমিক শিকৃতীপান ২০০২সালে। প্রতিষ্ঠানে কর্মরত ১০জন শিক্ষক ও ৩জন কর্মচারী দীর্ঘ ২২বছর বেতন ভাতা না পেয়েও শিক্ষার্থীদের যথারিতি পাঠদান করে ফলাফলে সফলতা অর্জন করেছেন। প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থী ৩২২জন। ২০২২সালে জেএসসি পরীক্ষার্থী ১১০জন। ৬জুলাই সারাদেশের ন্যায় নায়কের হাট বিদ্যালয় এমপিওভুক্ত হয়।

শিক্ষার্থীরা জানায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হওয়ায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সহকারী শিক্ষকরা বলেন, দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্তি হওয়ায় আমরা অভিশপ্ত জীবন থেকে মুক্ত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সহ কৃতজ্ঞা জানাই।

শিক্ষানুরাগী আব্দুর রশিদ জানান চরাঞ্চলে নেতিয়ে পড়া ছেলে-মেয়েদের শিক্ষার গুনগতমান উন্নয়নে প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপুমনি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নেও সার্বিক সহায়তা চেয়েছেন।

সভাপতি মোহাম্মদ আলী মাস্টার জানান, প্রতিষ্ঠানের শিক্ষকদের অনেক ত্যাগ স্বীকার করে বিনা বেতনে দীর্ঘদিন ধরে পাঠদান করে আসছেন। তারই ফল হিসেবে এমপিওভুক্ত।

উপজেলা শিক্ষা অফিসার কামরুল ইসলাম বলছে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বেড়েছে শিক্ষার গুণগত মান ও ফলাফল সন্তোষজনক।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD