April 25, 2024, 12:54 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
নাগেশ্বরীতে নায়কের হাট বিদ্যালয় দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্ত

নাগেশ্বরীতে নায়কের হাট বিদ্যালয় দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্ত

এম এস সাগর,
কুড়িগ্রাম প্রতিনিধি

নাগেশ্বরী উপজেলার নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয় অনেক ত্যাগ উপেক্ষা করে দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্তি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও অভিভাবক, এলাকাবাসীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ কৃতজ্ঞা জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়ন প্রাণকেন্দ্রে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১৯৯৫সালে শিক্ষানুরাগী আব্দুর রশিদ চরাঞ্চলে নেতিয়ে পড়া ও ঝড়ে পড়া ছেলে-মেয়েদের শিক্ষার আলোয় প্রতিষ্ঠিত করতে প্রতিষ্ঠানটি স্থাপন করে সৃষ্টিলগ্ন থেকে কর্মরত শিক্ষকরা বিনা বেতনে থেকে যথাবিথি মফস্বল অঞ্চলের ছেলে-মেয়েদের শিক্ষার মান উন্নয়ন ও বিকাশ প্রসারে বিনা বেতনে পাঠদান করাসহ বিভিন্ন প্রকার সহযোগিতা অব্যাহত রেখেছেন। শিক্ষার্থীরা আধুনিক পাঠদানে লেখাপড়ায় মেধাবী চৌকস ও সৃজনশীল হয়ে ওঠার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে হয়ে উঠেছে পারদর্শী। সৃষ্টিলগ্ন থেকে সাফল্য ও মেধা তালিকার শীর্ষে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি।

প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও সভাপতি মোহাম্মদ আলী মাস্টারের প্রচেস্টায় প্রতিষ্ঠানটি পাঠদানের অনুমতি পান ১৯৯৯সালে, এমাডেমিক শিকৃতীপান ২০০২সালে। প্রতিষ্ঠানে কর্মরত ১০জন শিক্ষক ও ৩জন কর্মচারী দীর্ঘ ২২বছর বেতন ভাতা না পেয়েও শিক্ষার্থীদের যথারিতি পাঠদান করে ফলাফলে সফলতা অর্জন করেছেন। প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থী ৩২২জন। ২০২২সালে জেএসসি পরীক্ষার্থী ১১০জন। ৬জুলাই সারাদেশের ন্যায় নায়কের হাট বিদ্যালয় এমপিওভুক্ত হয়।

শিক্ষার্থীরা জানায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হওয়ায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সহকারী শিক্ষকরা বলেন, দীর্ঘ ২২বছর পর এমপিওভুক্তি হওয়ায় আমরা অভিশপ্ত জীবন থেকে মুক্ত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সহ কৃতজ্ঞা জানাই।

শিক্ষানুরাগী আব্দুর রশিদ জানান চরাঞ্চলে নেতিয়ে পড়া ছেলে-মেয়েদের শিক্ষার গুনগতমান উন্নয়নে প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপুমনি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নেও সার্বিক সহায়তা চেয়েছেন।

সভাপতি মোহাম্মদ আলী মাস্টার জানান, প্রতিষ্ঠানের শিক্ষকদের অনেক ত্যাগ স্বীকার করে বিনা বেতনে দীর্ঘদিন ধরে পাঠদান করে আসছেন। তারই ফল হিসেবে এমপিওভুক্ত।

উপজেলা শিক্ষা অফিসার কামরুল ইসলাম বলছে নায়কের হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বেড়েছে শিক্ষার গুণগত মান ও ফলাফল সন্তোষজনক।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD