সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম:
নানা আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে লক্ষ্মীপুরে পালিত জাতীয় শোক দিবস সভ্যতার পালে হাওয়া লিখেছেন এস এম আক্তারুজ্জামান বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সব নদ নদীর পানি বৃদ্ধি বানারীপাড়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত ২২ বছরেও সংস্কার হয়নি বানারীপাড়ার সঃপ্রাঃবিদ্যালয়ের রাস্তা বানারীপাড়ায় সাংবাদিক রুবেলের পিতার ৩য় তম মৃত্যুবার্ষিকী পাইকগাছায় প্রবল জোয়ারের চাপে ঝুঁকিপূর্ণ ভেড়িবাঁধ ভেঙ্গে বিস্তৃর্ণ এলাকা প্লাবিত আশুলিয়ায় চাচাতো ভাইয়ের হাতে এক বৃদ্ধ খুন ঝিনাইদহে নিজের মেয়েকে পাশবিক নির্যাতন জুতার মালা পরিয়ে পিতাকে পুলিশে সোপর্দ জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নের রূপকার- রওশন এরশাদ এমপি শোক দিবস সফল করতে পটিয়া উপজেলা ও পৌরসভা শ্রমিকলীগের প্রস্তুতি সভা
স্বরূপকাঠিতে পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা

স্বরূপকাঠিতে পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা

আনোয়ার স্বরূপকাঠি প্রতিনিধি //

স্বরূপকাঠির উত্তর কামারকাঠি এলাকায় সিদ্দিকুর রহমান নামে এক ব্যক্তির পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে তার প্রতিবেশীদের বিরুদ্ধে। সিদ্দিকুর রহমান পিরোজপুরে স্বরূপকাঠি উত্তর কামারকাঠি গ্রামের মৃত আমির হোসেন সরদার এর বড় ছেলে।

ছিদ্দিকুর রহমান গত মঙ্গলবার স্বরূপকাঠি প্রেসক্লাবে লিখিত আকারে এ অভিযোগ করেন তার পৈত্রিক জমিতে ভেঙে পড়া ৫০বছরের পুরানো ঘরটি মেরামত করে গেলে জমির মালিকানা দাবি করে তার প্রতিবেশী আব্দুল রব ,আব্দুল হাই,আব্দুল ওহাব,আরেফিন গংরা বাধা দেয়।

এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সালিশ বৈঠক হলেও সমাধান হয়নি। পরে ছিদ্দিকুর রহমান থানায় অভিযোগ করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উভয় পক্ষের উপস্থিতিতে ছিদ্দিকুর রহমানকে ঘর তোলার অনুমতি দেওয়া হয়। এরপর সে ঘর তোলার কাজ অব্যহত রাখলে অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে মারমুখী অবস্থায় ঘর তুলতে পুনরায় বাধা দেয়। দুইমাস অতিবাহিত হলেও নিজের ঘরটি মেরামত করতে পারছেনা ছিদ্দিকুর রহমান।তাই আসু সমাধানের জন্য পুনরায় স্বরূপকাঠি পৌরসভার মেয়র বরাবর লিখিত অভিযোগ করে তিনি।

এ বিষয়ে অভিযুক্তরা জানান,আমারা ওয়ারিশ সুত্রে এবং ক্রয় সুত্রে যায়গা পাবো আগে আমাদের যায়গা বুঝিয়ে দেয়া হোক তারপর ঘর তুলতে দিবো তার আগে না।

পৌরসভার মেয়র গোলাম কবির জানান, জমি সংক্রান্ত জটিতলা থাকতেই পারে এবং একটা সালিসি ব্যবস্থা চলমান একটা ৫০বছরের পুরানো ঘরটি মেরামত করবে পারবেনা এটা অমানবিকতা। এটার পেছনে যারা বুদ্ধিদাতা ইন্ধনদাতা তারাই সমাজের কুচক্রী মহল। কিন্তু যারা ঘর তুলতে বাধা দিয়েছে কাজটা মোটেই ঠিক করেনি।তারা যদি যায়গা পায় সেটা তাদের অন্য যায়গা থেকে বুঝিয়ে দেয়া হবে। তাই বলে ঘর তুলতে বাধা দেয়াটা অমানবিক কাজ করা হয়েছে।

এ নেছারাবাদ থানা (তদন্ত) অফিসার সোলায়মান হোসেন জানান, অভিযোগ পেয়ে মিমাংসার উভয়কেই ডেকেছিলাম কিন্তু অভিযুক্তারা সেটা মানেনা।এখন তারা যদি স্থানীয় ভাবে সমাধান করতে না পারে তাহলে মহামান্য আদালতের মাধ্যমে সমাধান করতে হবে ।

বর্তমানে অভিযুক্তরা সিদ্দিকুর রহমান ও তার গংদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে বলেও জানায় তিনি। তাই ছিদ্দিকুর রহমান ও তার পরিবারের সদস্যরা বর্তমানে নিরাপত্তা হীনতায় ভূগছে বলে জানায়।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD