April 25, 2024, 3:38 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ স্বরূপকাঠিতে ধর্ষনের অভিযোগে চেয়ারম্যানের ভাগনে গ্রেফতার গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় প্রভাবশালী দলের দুই যুবক গ্রেপ্তার মরনবাধ ও ভারতের বৈরী আচরণের প্রভাবে মহানন্দা নদীর বেহাল দশা বাবুগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এসএম খালেদ হোসেন স্বপন এর সমার্থনে সভা নলছিটিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ ময়মনসিংহ সদরের কুষ্টিয়া ইউনিয়নে শত্রুতা করে ফসলের ক্ষতি করার অভিযোগ তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ভালুকার ওসি কামাল সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন কেশবপুরে বিএনপি নেতা পৌর কাউন্সিলর ব্যক্তিগত উদ্যোগে ৪ হাজার পিচ স্যালাইন বিতরণ
স্বরূপকাঠিতে পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা

স্বরূপকাঠিতে পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা

আনোয়ার স্বরূপকাঠি প্রতিনিধি //

স্বরূপকাঠির উত্তর কামারকাঠি এলাকায় সিদ্দিকুর রহমান নামে এক ব্যক্তির পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে তার প্রতিবেশীদের বিরুদ্ধে। সিদ্দিকুর রহমান পিরোজপুরে স্বরূপকাঠি উত্তর কামারকাঠি গ্রামের মৃত আমির হোসেন সরদার এর বড় ছেলে।

ছিদ্দিকুর রহমান গত মঙ্গলবার স্বরূপকাঠি প্রেসক্লাবে লিখিত আকারে এ অভিযোগ করেন তার পৈত্রিক জমিতে ভেঙে পড়া ৫০বছরের পুরানো ঘরটি মেরামত করে গেলে জমির মালিকানা দাবি করে তার প্রতিবেশী আব্দুল রব ,আব্দুল হাই,আব্দুল ওহাব,আরেফিন গংরা বাধা দেয়।

এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সালিশ বৈঠক হলেও সমাধান হয়নি। পরে ছিদ্দিকুর রহমান থানায় অভিযোগ করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উভয় পক্ষের উপস্থিতিতে ছিদ্দিকুর রহমানকে ঘর তোলার অনুমতি দেওয়া হয়। এরপর সে ঘর তোলার কাজ অব্যহত রাখলে অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে মারমুখী অবস্থায় ঘর তুলতে পুনরায় বাধা দেয়। দুইমাস অতিবাহিত হলেও নিজের ঘরটি মেরামত করতে পারছেনা ছিদ্দিকুর রহমান।তাই আসু সমাধানের জন্য পুনরায় স্বরূপকাঠি পৌরসভার মেয়র বরাবর লিখিত অভিযোগ করে তিনি।

এ বিষয়ে অভিযুক্তরা জানান,আমারা ওয়ারিশ সুত্রে এবং ক্রয় সুত্রে যায়গা পাবো আগে আমাদের যায়গা বুঝিয়ে দেয়া হোক তারপর ঘর তুলতে দিবো তার আগে না।

পৌরসভার মেয়র গোলাম কবির জানান, জমি সংক্রান্ত জটিতলা থাকতেই পারে এবং একটা সালিসি ব্যবস্থা চলমান একটা ৫০বছরের পুরানো ঘরটি মেরামত করবে পারবেনা এটা অমানবিকতা। এটার পেছনে যারা বুদ্ধিদাতা ইন্ধনদাতা তারাই সমাজের কুচক্রী মহল। কিন্তু যারা ঘর তুলতে বাধা দিয়েছে কাজটা মোটেই ঠিক করেনি।তারা যদি যায়গা পায় সেটা তাদের অন্য যায়গা থেকে বুঝিয়ে দেয়া হবে। তাই বলে ঘর তুলতে বাধা দেয়াটা অমানবিক কাজ করা হয়েছে।

এ নেছারাবাদ থানা (তদন্ত) অফিসার সোলায়মান হোসেন জানান, অভিযোগ পেয়ে মিমাংসার উভয়কেই ডেকেছিলাম কিন্তু অভিযুক্তারা সেটা মানেনা।এখন তারা যদি স্থানীয় ভাবে সমাধান করতে না পারে তাহলে মহামান্য আদালতের মাধ্যমে সমাধান করতে হবে ।

বর্তমানে অভিযুক্তরা সিদ্দিকুর রহমান ও তার গংদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে বলেও জানায় তিনি। তাই ছিদ্দিকুর রহমান ও তার পরিবারের সদস্যরা বর্তমানে নিরাপত্তা হীনতায় ভূগছে বলে জানায়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD