October 22, 2024, 3:10 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ে স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃ*ত্যুদণ্ড উজিরপুরে গভীর রাতে সেনাবাহিনীর অভিযানে মাদক দ্রব্যসহ ১জন গ্রেফতার ভালো কাজের শ্রেষ্ঠ পুরষ্কার পেলেন ওসি শফিকুল ইসলাম খান সুজানগরের সাগরকান্দিতে বিএনপির দু’গ্রুপের সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলে জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকির অভিযোগ নড়াইলে ঘরে ঢুকে হিন্দু স্কুল শিক্ষিকা সবিতা রাণী বালাকে হ*ত্যা ত্রিশাল দলিল লিখক সমিতি নির্বাচনে সাইকেল প্রতীক নিয়ে ফের সভাপতি হতে পারে শরীফ হরিপুর কুলিক নদীতে ডুবে যাওয়া বাংলাদেশী নাগরিকের লা*শ ২২ পর ফেরত দিলো বিএসএফ কাজিরহাট -আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ, বাড়ছে জনদুর্ভোগ!
পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা

পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা

ষ্টাফ রিপোর্টারঃ
পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।
জনবলকাঠামো, নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে বৃহস্পতিবার ২৯শে সেপ্টেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর মহাখালীস্থ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যালয়ের সামনে উক্ত কর্মসূচি পালন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

মানববন্ধনে বক্তব্যে কর্মকর্তারা বলেন- জনবল–সংকট সমস্যার সমাধান ছাড়াও তাঁদের অন্যতম দাবি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের পদ ও বেতন গ্রেড উন্নীতকরণ করা।

বক্তারা বলেন, অন্যান্য অফিসের কর্মকর্তা-কর্মচারীরা নির্দিষ্ট সময়ের ব্যবধানে পদোন্নতি পেয়ে উঁচু পদে যেতে পারেন। কিন্তু দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের এ সুযোগ নেই। তাঁদের দপ্তরে যাঁরা অফিস সহকারী কিংবা পিআইও পদে ঢুকছেন, ওই পদে থেকেই অবসর নিচ্ছেন। একই দেশে দুই রকম নিয়ম থাকতে পারে না।

পাঁচ দফা দাবিতে উল্লেখ করা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২-এর আলোকে প্রস্তাবিত জনবলকাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের মতো দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদের নাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।

আক্ষেপ করে এক কর্মকর্তা বলেন, ‘দেশের প্রতিটি উপজেলায় আমাদের কার্যক্রম আছে। দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্বসেরা। এই দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তারাই প্রতিটি দুর্যোগে নিজের জীবন বাজী রেখে সরকার ও জনকল্যাণে কাজ করে, কিন্তু দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এখন দুর্যোগে। তারা আরো জানান- আমাদের দাবিগুলো যদি বাস্তবায়ন করা না হলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এদিকে তাদের দাবী আদায়ের আন্দোলন কে যৌক্তিক বলে মনে করেন দেশের সুশীল সমাজের ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গরা। তাই প্রতিটি দুর্যোগে সরকারের সকল সেবা জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার মাধ্যমে জনগণের মুখে হাসি ফুটাতে প্রস্তাবিত দাবীগুলো বাস্তবায়নের জন্যও সরকারের কাছে জোর সুপারিশ করছেন তারা।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD