October 20, 2024, 7:32 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
রংপুর এর পরীক্ষাগার আন্তর্জাতিক মানে উন্নীতকল্পে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা যশোরের শার্শা উপজেলার  মৌতা বাওড়ের ওপর ব্রীজ নির্মানের দাবী গৌরনদীর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রে ডাক্তার না থাকায় ভোগান্তিতে মা ও শিশুরা রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে অনিবার্য কারনে এএসপিদের কুচকাওয়াজ স্থগিত পলাশবাড়ীতে শ্রমিক ইউনিয়নের নবগঠিত কমিটির প্রথম সভা পঞ্চগড়ে জালিয়াতি মামলায় মাদ্রাসা সুপার ও শারিরীক শিক্ষক কারাগারে তানোরে ওয়ার্ড বিএনপির মতবিনিময় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক হাজার কোটি টাকার সুপারি যাচ্ছে উত্তরাঞ্চলের ১৬ জেলায় বাড়ছে বাণিজ্যিক চাষাবাদ খাগড়াছড়িতে টিআই, টিআইবি ও দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বাগেরহাটের বাহিরদিয়া-মানসা সড়কটি ভেঙ্গেচুরে তা এখন চলাচলের অযোগ্য সীমাহীন জনদুর্ভোগ
১১ দিন ছুটি শেষে রাজশাহীতে খুলেছে স্কুল, কলেজ শিক্ষার্থীদের উপস্থিতি কম

১১ দিন ছুটি শেষে রাজশাহীতে খুলেছে স্কুল, কলেজ শিক্ষার্থীদের উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ সারা দেশের মত রাজশাহী মহানগর জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভায় টানা ১১ দিনের ছুটি শেষে আজ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। শারদীয় দুর্গাপূজা, ফাতেহা-ই-ইয়াজদাহম, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ৯ দিনের সঙ্গে সাপ্তাহিক ছুটি (শুক্র ও শনিবার) মিলিয়ে টানা এগারো দিনের ছুটিতে ছিল স্কুল কলেজ।

শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক ক্যালেন্ডারের তথ্যমতে, শারদীয় দুর্গাপূজার ছুটি শুরু হয় গত ৯ অক্টোবর, এর সঙ্গে ফাতেহা-ই-ইয়াজদাহমের ছুটি ১৫ অক্টোবর, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি ১৬ অক্টোবর। সব মিলিয়ে ছুটি চলে ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দুদিন শুক্র ও শনিবার হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ।

রাজশাহী কোট একাডেমির প্রধান শিক্ষক মোঃ সফিকুল ইসলাম বলেন, ছুটি শেষে প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।
এছাড়াও ডেঙ্গু মৌসুম হওয়ায় সবাইকে সতর্ক সচেতন থাকতে বলা হয়েছে। স্কুল আমরা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি বলেও জানান তিনি। স্কুল ছুটি থাকলে শিক্ষার্থীরা স্কুলে কম উপস্থিত হয়। ২/১ দিনের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে।

এ বিষয়ে বিশ্বনাথপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম বলেন, ১১ দিনের ছুটি শেষে আজ খুলছে স্কুল। সব শিক্ষার্থী-অভিভাবকে তাদের সন্তানকে স্কুলে পাঠানোর জন্য বার্তা দেওয়া হয়েছে। তবে আজকে শিক্ষার্থীদের উপস্থিতি একটু কম। আগামীকাল থেকে স্বাভাবিক হয়ে যাবে ইনসাল্লাহ। এছাড়াও ডেঙ্গু মৌসুম হওয়ায় সবাইকে সতর্ক সচেতন থাকতে বলা হয়েছে। স্কুল আমরা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি বলেও জানান তিনি।

গোগ্রাম আদর্শ বহুমূখি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, আমি ছুটি সেভাবে ভোগ করতে পারিনি। বিদ্যালয়ের নির্মান কাজ চলছে এবং পূজায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত মহোদয় আমাকে একটি পূজা মন্ডপের দায়িত্ব দেয়ায় প্রতিদিনই বিদ্যালয়ে আসতে হয়েছে। বিদ্যালয় পুরস্কার পরিচ্ছন্ন করে ভাল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। আদিবাসী মেয়েরা এখানে বেশী লেখাপড়া করে, দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে সংসার চলাতে হিমসিম খাচ্ছে পরিবারগুলি তাই ছাত্রীরা মাঠে কাজ করছেন। শিক্ষার্থীদের উপস্থিতি কম।

রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমান বলেন, বাজাবাড়ী এলাকায় পূজামন্ডপের দায়িত্ব দেয়ায় ছুটিতে সেভাবে বাইরে যেতে পারিনি। প্রায় প্রতিদিনই স্কুলে যেতে হয়েছে। বিদ্যালয়ে উপস্থিত হতে হয়েছে। আজকে স্কুল খুললেও শিক্ষার্থীদের উপস্থিত কম।

মোঃ হায়দার আলী
গোদাগাড়ী,রাজশাহী।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD