May 19, 2024, 2:29 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হলেন তেঁতুলিয়ার এসিল্যান্ড মাহবুবুল হাসান ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আহত ২১ গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন উপজেলা চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা আশুলিয়ায় সন্ত্রাসী কায়দায় হামলা-কুপিয়ে এক যুবক আহত ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ ঝড়-বৃষ্টি আঁধার রাতে, জনগণ আছে শেখ হাসিনার সাথে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার তেঁতুলিয়ায় পুরোনো ইট দিয়ে বাজার সেড নির্মাণ নড়াইলে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১
নলছিটিতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

নলছিটিতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

ঝালকাঠি জেলা প্রতিনিধি : মোঃ নাঈম মল্লিক

ঝালকাঠির নলছিটি উপজেলা প্রশাসন এর আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) দিবসটি উদযাপন উপলক্ষে
সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তপোধ্বনি শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলা বধ্যভূমি ও বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা হয়। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

মহান বিজয় দিবসের কর্মসূচিতে আরও ছিল, সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা ভবনসহ সরকারি, আধা-সরকারী অফিস ও গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বাদ জোহর উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে মসজিদে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধের শহীদ, আত্মদানকারী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ খাবারের আয়োজন করা হয়।

এছাড়াও নলছিটি চায়না মাঠে পায়রা উড়িয়ে, জাতীয় পতাকা উত্তোলন করে এবং বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ প্রর্দশনী করা হয়।
এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়ার পাশাপাশি শারীরিক কসরত প্রদর্শন করেন এবং বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংর্বধনা দেওয়া হয়।

দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বিকালে নলছিটি চায়না মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সন্ধ্যায় উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পৃথক পৃথক এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.সিদ্দিকুর রহমান।আরও উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা তছলিম উদ্দিন চৌধুরী, নলছিটি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ. ওয়াহেদ খান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়,নলছিটি থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. মুরাদ আলী।

এছাড়াও সরকারি, আধা-সরকারী দপ্তরের দপ্তর প্রধান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ, সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD