July 27, 2024, 8:09 am

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পাইকগাছায় ৪ দলীয় নক আউট ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন শীঘ্রই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবো আমরা – মোংলায় নৌবাহিনী প্রধান লাখো মুসল্লির জানাজা শেষে ছারছীনা শরীফের পীর সাহেবের দা*ফন সম্পন্ন পানছড়িতে মা মনসা পুঁথি পাঠের আসর জমে উঠেছে গোপাল হাজারীর বাড়িতে কোট বি*রোধীদের উপর হাম*লার প্রতি*বাদে ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষো*ভ নবাগত গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে ফুলদিয়ে শুভেচ্ছা জানালেন যুবলীগ সভাপতি তানোরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়বে আমীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর ইন্তে*কাল ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের গাছ রোপন
খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়নে মাত্র ৪ মাসে হাফেজ হয়ে সকলকে অবাক করলেন এক ছাত্র হাফেজ মোঃহাবিবুল্লাহ

খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়নে মাত্র ৪ মাসে হাফেজ হয়ে সকলকে অবাক করলেন এক ছাত্র হাফেজ মোঃহাবিবুল্লাহ

নুরুল ইসলাম( টুকু) সদর উপজেলা প্রতিনিধি, খাগড়াছড়ি।

খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর উপজেলার ৫ নং ভাইবোনছড়া ইউনিয়নে অবস্থিত হযরত হাজী সমীউদ্দিন শাহ অলী মাদ্রাসা,হেফজখানা ও এতিম খানায় মাত্র ০৪ চার মাসে হাফেজ হয়ে একছাত্র সকলকে তাক লাগিয়ে দিলেন।এটি এখন এলাকার আলোচনার বিষয়বস্তুতে রুপান্তর হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ২০২৩ ইং সকাল ১১ সময় মাদ্রাসা পরিচালনা কমিটি,হেফজ খানার শিক্ষক, ছাত্র ও এলাকাবাসীর উপস্থিতিতে উক্ত ছাত্রের আখেরী ছবক শুনা হয়।

এসময় ভাইবোনছড়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মোঃআবদুল্লাহ ফয়সাল কুতুবী বলেন: সাধারণত ৩-৪ বছর সময় ছাড়া একজন ছাত্র হাফেজ হতে পারে না সেখানে এই ছাত্র মাত্র ৪ মাসে হাফেজ হয়েছে। এটা আল্লাহর রহমত এবং নেক নজর ছাড়া আর কিছু নয়।

হেফজ বিভাগের প্রাধান হাফেজ মোঃরুহুল আমীন কুতুবী বলেন : মাদ্রাসাটি ২০১৩ সালে প্রতিষ্ঠা করেন আলহাজ্ব মোঃআইয়ুব শাহ। এ পযর্ন্ত ২০ জনের উপর ছাত্র হেফজ শেষ করে বিদায় নিয়েছেন এ বছর(২০২৩) সালেও ৮ জন ছাত্র হাফেজ হয়েছেন,তার মধ্যে হাফেজ মোঃহাবিবুল্লাহ মানিক মাত্র ০৪ মাসে হাফেজ হয়েছেন।

কৃতি ছাত্রের পিতা সংবাদ মাধ্যমকে জানান: অবাব অনটনের সংসারে ৪ ছেলে ১ মেয়ে তার মধ্যে এই ছেলে সবার ছোট হলেও ছোটকাল থেকে লেখাপড়া করাতে পারিনি। একসময় আমি অসুস্থ হলে আমার ছেলে আমাকে ২০০ টাকা মজুরীতে মানুষের কাজ করে আমাকে সুস্থ করে তুলে পরবর্তীতে আমার ছেলে মাদ্রাসায় পড়ার ইচ্ছে প্রকাশ করলে এই হেফজ খানায় এনে ভর্তি করে দেই। মাদ্রাসার শিক্ষকের প্রচেষ্টায় এবং অক্লান্ত পরিশ্রমে আজ আমার ছেলে হাফেজ হয়েছে এতে আমি আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া আদায় করছি। আজ আমার খুশির কোন শেষ নেই এ বলেই দু,চোখে দিয়ে পানি ছেড়ে দেন।

মাদ্রাসার সিনিয়র ছাত্র হাফেজ মোঃ ফরহাদ হোসেন এর সন্ঞালনায় আখেরী ছবক অনুস্ঠানটি অনুস্ঠিত হয়।অনুষ্ঠানটিতে এইসময় আরও উপস্থিত ছিলেন মাদ্রাসা প্রতিষ্ঠাতার ছেলে মাওলানা জোবায়ের হোসেন আলকাদেরী,ভাইবোনছড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সরাফত আলী বাদশা,তবলছড়ি ইউনিয়ন পরিষদের সচীব ওসমান আলী ছাত্র- ছাত্রীদের অভিভাবক, শিক্ষক,ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক গন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD