May 19, 2024, 12:17 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হলেন তেঁতুলিয়ার এসিল্যান্ড মাহবুবুল হাসান ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আহত ২১ গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন উপজেলা চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা আশুলিয়ায় সন্ত্রাসী কায়দায় হামলা-কুপিয়ে এক যুবক আহত ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ ঝড়-বৃষ্টি আঁধার রাতে, জনগণ আছে শেখ হাসিনার সাথে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার তেঁতুলিয়ায় পুরোনো ইট দিয়ে বাজার সেড নির্মাণ নড়াইলে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১
মধুপুর থানা কর্তৃক বিশেষ কাজের অবদানের জন্য ৪ গ্রাম পুলিশ পুরস্কৃত

মধুপুর থানা কর্তৃক বিশেষ কাজের অবদানের জন্য ৪ গ্রাম পুলিশ পুরস্কৃত

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে বিশেষ কাজের অবদান রাখার জন্য ৪জন গ্রাম পুলিশকে পুরস্কৃত করলেন, মানবতার ফেরিওয়ালা খ্যাত মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান।
মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে মধুপুর থানা প্রাঙ্গণে গ্রাম পুলিশদের নিয়মিত প্রশিক্ষণ শেষে বিশেষ কাজের স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। এসময় থানার অন্যান্য অফিসারগন উপস্থিত ছিলেন।
বিশেষ কাজের অবদানের জন্য শ্রেষ্ঠ গ্রাম পুলিশ হিসেবে যাদেরকে পুরস্কৃত করা হলো তারা হলেন, গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের ময়না চন্দ্র দাস, মহিষমারা ইউনিয়ন পরিষদের আফিজ উদ্দিন, অরণখোলা ইউনিয়ন পরিষদের আব্বাস উদ্দিন ও শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের আলফাজ উদ্দিন।
মধুপুর থানা ইনচার্জ মোল্লা আজিজুর রহমান যোগদানের পর থেকেই মধুপুর উপজেলার আইন শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে যাচ্ছেন যা বিগত সময়ে পরিলক্ষিত হয়নি।
তিনি গ্রাম পুলিশদের নতুন ভাবে গড়ে তুলতে প্রতি মঙ্গলবার বিশেষ প্রশিক্ষন ও পরামর্শ দিয়ে যাচ্ছেন।
তিনি মনে করেন, গ্রাম পুলিশদের বিশেষ প্রশিক্ষনের মাধ্যমে তাদের নিজ নিজ এলাকার মাদক, চুরি, বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং সহ বিভিন্ন অপকর্ম নির্মূল করা সম্ভব। এছাড়াও আগামী দ্বাদশ নির্বাচনে তাদের কি কি করনীয় সে বিষয়ে তিনি পরামর্শ প্রদান করেন। তার চার সপ্তাহের বিশেষ প্রশিক্ষন ও পরামর্শ প্রদানের কারণে আজ ৪জন গ্রাম পুলিশ বিশেষ কাজের অবদানের জন্য পুরস্কার পেলেন। আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান।
বিশিষ্টজনেরা তার এই ভিন্নধর্মী উদ্দ্যোগের প্রশংসা করে বলেন, অতীতে গ্রাম পুলিশ নিয়ে এমন পরিকল্পনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাদের করতে দেখা যায়নি। নতুন ধারার এই উদ্যোগ তাদের কাজের গতিকে আরও বাড়িয়ে দিবে।
তিনি মধুপুর থানা ইনচার্জ হিসেবে যোগদানের পর থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মাদ্রাসা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, হাটবাজার ও শ্রমিক ফেডারেশন সহ পাড়া মহল্লায় গিয়ে অপরাধ দমনে সুপরামর্শ দিয়ে মধুপুরের সকল শ্রেণির মানুষের কাছে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD