June 25, 2024, 2:27 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
তেঁতুলিয়ায় হোটেল ভাঙচুর, টাকা লুটপাট গোদাগাড়ীতে আইন শৃঙ্খলাকমিটির সভা অনুষ্ঠিত গোদাগাড়ীতে রিকসা চালককে মধ্যযুগীয় কায়দায় সারা রাত নির্যাতন-প্রধান আসামী গ্রেফতার উত্তরা ব্যাংক মহিশালবাড়ী শাখায় প্রতারণার মাধ্যমে গ্রাহকের লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ তানোরে বিএনপির সংবর্ধনা অনুষ্ঠান পন্ড শোক সংবাদ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় আওয়ামী লীগের নেতার মৃত্যু মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহেন্দ্রা ,চালক নিহত গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় মাছ ব্যাবসায়ী ও ভ্যান চালকের মৃত্যু
পানছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনে ফাটল,ঝুঁ*কিতে শিক্ষার্থীরা

পানছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনে ফাটল,ঝুঁ*কিতে শিক্ষার্থীরা

মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউপির মুসলিম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিসভবন সহ ক্লাস ভবনে ফাটল,ঝুঁকিতে রয়েছে শিক্ষার্থীরা।

সরোজমিনে গিয়ে দেখা যায়, ভবনের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে মারাত্মক ফাটল। কিন্তু এরমধ্যেই ঝুঁকি নিয়ে চলছে পাঠদান। ভবনের ছাদ থেকে ঝরে চুন-সুড়কি,পুরাতন সিলিং, কাঁচ বিহীন জানালাসহ রয়েছে শিক্ষার্থীদের ওয়াশরুমের সংকট।

বিদ্যালয়টি হ‌ওয়ার প্রায় ২৫ বছর পাড় করলেও এখানে এখনো নতুন ভবন নির্মাণ হয়নি।কিন্তু বর্তমানে নানা সমস্যায় জর্জরিত হয়ে বেহাল অবস্থায় আছে ভবনটি এরমধ্যেই চলছে পাঠদান।

সরেজমিনে গিয়ে আরও দেখা যায়, ভবনের প্লাস্টার বিভিন্ন জায়গা থেকে উঠে গেছে।ভিম গুলোর ফাটল থেকে রড় বেড়িয়ে এসেছে।

স্কুলের প্রধান শিক্ষক আবদুল মান্নান বলেন,দীর্ঘদিনের পুরাতন ভবন,যার বিভিন্ন স্থানে ফাটল ধরেছে। যেকোন সময় বড় দূর্ঘটনা ঘটে যেতে পারে। তাছাড়া ক্লাসরুম ও ওয়াশরুমের অবস্থা পরিবেশবান্ধব নয়। যা শিক্ষার্থীদের জন্য অস্বাস্থ্যকর এবং ব্যবহারের অনুপযোগী।এই ভবন থেকে শুরু করে আমাদের ক্লাস রুমের সংস্কার দরকার। শিক্ষার্থীদের টয়লেটগুলো গন্ধ ছড়িয়ে যায় ক্লাস রুমে। ভবনটি সংস্কারের জোড়ালো দাবি জানাচ্ছি।

দ্রুত সময়ের মধ্যে ঝুঁকিপূর্ণ ভবনটির পুনর্নির্মাণ অথবা সংস্কার করার জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান এলাকার অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD