May 19, 2024, 2:14 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হলেন তেঁতুলিয়ার এসিল্যান্ড মাহবুবুল হাসান ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আহত ২১ গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন উপজেলা চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা আশুলিয়ায় সন্ত্রাসী কায়দায় হামলা-কুপিয়ে এক যুবক আহত ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ ঝড়-বৃষ্টি আঁধার রাতে, জনগণ আছে শেখ হাসিনার সাথে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার তেঁতুলিয়ায় পুরোনো ইট দিয়ে বাজার সেড নির্মাণ নড়াইলে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১
পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত,সভাপতি কায়েস,সম্পাদক হাবীব আজম

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত,সভাপতি কায়েস,সম্পাদক হাবীব আজম

মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি।

দেশপ্রেম -সম্প্রীতি- উন্নয়ন এবং আমার পাহাড়, আমার জীবন এই স্লোগানে ও দল যার যার ছাত্র পরিষদ সবার এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১২ টার সময় খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে দুই পর্বে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন এর প্রথম পর্বে বর্ণাঢ্য শোভাযাত্রা,জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন এর মধ্যে দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। এর পরবর্তীতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন কায়েস এর সঞ্চালনায় ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক সভাপতি মোঃ আসাদ উল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবুর রহমান।এতে উদ্ভোধনী বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ( ভারপ্রাপ্ত) মোঃ আতাউর রহমান।

এই সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল আমিদ রানা,অধ্যক্ষ আবু তাহের।এতে প্রধান বক্তা হিসেবে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলমগীর কবির।

এই সময় আরও বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক আবদুল মুজিব, সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম,সাংস্কৃতিক সম্পাদক নুর হোসেন ফরাজী,স্থায়ী কমিটির সদস্য শেখ আহমেদ রাজু,পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভানেত্রী সালমা আহমেদ মউ,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান শাখার সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, বাঘাইছড়ি শাখার সহ সাংগঠনিক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি প্রদীপ চৌধুরী,

বক্তব্যের প্রারম্ভে স্বাগত ও শুভেচ্ছা রাখেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোঃ হাবিব আজম, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সুমন আহমেদ, বান্দরবান শাখার সভাপতি মোঃ আসিফ ইকবাল, ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক রাশেল মাহমুদ।

এই সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ,পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ,পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ এর বিভিন্ন কমিটির নেতৃবৃন্দসহ প্রমুখ।

এতে বক্তারা পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালীদের বিভিন্ন সময় বৈষম্যমূলক আচরণের জন্য প্রতিবাদ জানান। এই সময় তারা বলেন,উপবৃত্তির ক্ষেত্রে বৈষম্য,শিক্ষাবৃত্তিতে বৈষম্য, চাকরির ক্ষেত্রে বৈষম্য সহ বাঙ্গালিদের অধিকার আদায়ে নানা বিষয় নিয়ে বক্তব্য রাখা হয়।

এই সময় তারা আরও জানান,স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করতে,সকল সম্প্রদায়ের মাঝে সাংবিধানিক অধিকার সমানভাবে প্রতিষ্ঠা করতে এবং প্রচলি আইনে ৬১ জেলার ন্যায় তিন পার্বত্য জেলাতেও একইভাবে বিচার ব্যবস্থা চালু করার সরকারের কাছে জোর দাবী জানান তারা।

এইছাড়াও পাহাড়ে সকল সম্প্রদায়ের মানুষের বৃহৎ স্বার্থে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবীতে ৮ দফা দাবী জানান তারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মেলনে মোঃ শাহাদাত হোসেন কায়েসকে সভাপতি ,মোঃ হাবিব আজমকে সাধারণ সম্পাদক ও রাসেল মাহমুদকে সাংগঠনিক সম্পাদক করে সাত সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD