May 19, 2024, 1:48 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হলেন তেঁতুলিয়ার এসিল্যান্ড মাহবুবুল হাসান ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আহত ২১ গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন উপজেলা চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা আশুলিয়ায় সন্ত্রাসী কায়দায় হামলা-কুপিয়ে এক যুবক আহত ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ ঝড়-বৃষ্টি আঁধার রাতে, জনগণ আছে শেখ হাসিনার সাথে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার তেঁতুলিয়ায় পুরোনো ইট দিয়ে বাজার সেড নির্মাণ নড়াইলে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১
তারাকান্দায় “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

তারাকান্দায় “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্ম সম্পর্কে শিশুদের জানাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি ময়মনসিংহ জেলার তারাকান্দার প্রতিটি মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে তুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তারাকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা জাগ্রত করণে জেলা প্রশাসকের উদ্ভাবনী উদ্যোগ “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি” বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ফজলুল হক, সহকারী কমিশনার ভূমি ফাহমিদা সুলতানা, উপজেলা শিক্ষা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

এসময় জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান বলেন,
জাতির পিতার জন্মই হয়েছিল নিপীড়িত বাঙালির মুক্তির জন্য, বাঙালির মুখে হাসি ফোটানোর জন্য।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একটি জাতির রুপকার,তিনি সর্বদাই জাতির কল্যাণ ও উন্নয়নে নিজেকে বিলীন করে দিয়েছেন,একজন মানবিক নেতা ও দেশ সেবক ছিলেন বঙ্গবন্ধু,ছিলেন উদার মনের মানুষ।তাই বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর মত মানবিক ও দেশ প্রেমিক হিসাবে গড়ে তুলতেই তাদেরকে বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি পড়তে উৎসাহিত করা হচ্ছে।

তিনি বলেন, ‘বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধুর যে অদম্য সংগ্রাম, জাতির জন্য যে ত্যাগ, এই বইয়ের মাধ্যমে সেগুলো উপস্থাপন করা হয়েছে। বঙ্গবন্ধু কীভাবে একটি জাতির রূপকার হলেন, এই বইটির মাধ্যমে তা নতুন প্রজন্ম জানবে।

জেলা প্রশাসক বলেন,বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি যদি শিশু-কিশোর থেকে শুরু করে যুবক-বৃদ্ধ পাঠ করে, তাহলে তারা বঙ্গবন্ধুর কর্মময় জীবনের কিছুটা হলেও উপলব্ধি করতে পারবে। আর এতেই আগামী দিনে জাতির পিতার স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণ করা সহজতর হবে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD