May 19, 2024, 2:57 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
সুজানগরে ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হলেন তেঁতুলিয়ার এসিল্যান্ড মাহবুবুল হাসান ঝিনাইদহে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আহত ২১ গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন উপজেলা চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা আশুলিয়ায় সন্ত্রাসী কায়দায় হামলা-কুপিয়ে এক যুবক আহত ও নারীদের শ্লীলতাহানির অভিযোগ ঝড়-বৃষ্টি আঁধার রাতে, জনগণ আছে শেখ হাসিনার সাথে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার তেঁতুলিয়ায় পুরোনো ইট দিয়ে বাজার সেড নির্মাণ নড়াইলে বিলুপ্তির পথে বাবুই পাখির বাসা সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১
ঘূর্ণিঝড় “হামুন” মোকাবেলায় পাথরঘাটায় ১২৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ঘূর্ণিঝড় “হামুন” মোকাবেলায় পাথরঘাটায় ১২৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা)থেকে: ঠিক সন্ধ্যা ৬টার দিকে পাথরঘাটাসহ দক্ষিন উপকূলের আকাশটা একধরনের ভয়াল সিদুরে রং ধারন করে। উপজেলা প্রসাশন,সিপিবিসহ নানা সেচ্ছাসেবী সংগঠন মাঠে রয়েছে। চলছে মাইকিং। সন্ধ্যায় ঘূর্ণিঝড় হামুন থেকে রক্ষায় সর্বসাধারনকে সচেতন করার লক্ষে হ্যান্ডমাইকে ৭নম্বর বিপদ সংকেতের কথা জানানো হয়।

এর আগে ঘূর্ণিঝড় “হামুন” মোকাবেলায় আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) পাথরঘাটায় দূর্যোগ ব্যাবস্হাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রোকুনুজ্জামান খান এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিভিন্ন সরকারী-বে-সরকারী, উন্নয়ন সহযোগী সংগঠন,স্বেচ্ছাসেবী সংগঠন ও গণমাধ্যম কর্মীরা উপস্হিত ছিলেন।

উপজেলা কর্মকর্তা (ইউএনও) মোঃ রোকুনুজ্জামান খান জানান, উপজেলায় ১২৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করে রাখা হয়েছে। প্রায় ৭২ হাজার মানুষ এতে আশ্রয় নিতে পারবেন। এ ছাড়া ঘূর্ণিঝড় পূর্ব এবং পরবর্তী উদ্ধার অভিযান পরিচালনার জন্য সিপিপি, জাগরনী সহ ৫টি এনজিওর স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

জরুরি পরিস্থিতি মোকাবিলা করার লক্ষে সার্বক্ষণিক সমন্বয় সাধনের জন্য জরুরি: 01706224000 নম্বরে ২৪ ঘণ্টা সেবা প্রদান করা হবে।

এ সময় তিনি ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানান।

এদিকে ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বঙ্গোপসাগরের শাখা নদী বিষখালী বলেশ্বর এবং পায়রা প্রচন্ড উত্তাল রয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী টলার মালিক সমিতির সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বলেন,বাইশ দিনের মৎস্য সম্পদ রক্ষায় জেলেরা তিরে থাকায় তারা এই বিপদ থেকে আপাতত নিরাপদে রয়েছে।

সেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলে জানাগেছে,বিগত সময়ের অভিজ্ঞতায় মানুষের মধ্যে বেশী আতঙ্ক রয়েছে। সবমিলিয়ে উপকূলজুড়ে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD