June 25, 2024, 4:45 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
গোপালগঞ্জের চাঞ্চল্যকর ছিরু হত্যার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

গোপালগঞ্জের চাঞ্চল্যকর ছিরু হত্যার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাঞ্চল্যকর ব্যবসায়ী সিরাজুল হক ছিরু হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি শাহাজাহান মোল্যাকে (৪০) গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ।

আজ বুধবার (১২ জুলাই) দুপুরে কাশিয়ানী থানার অফিসার ইনজার্চ (ওসি) মুহাম্মাদ ফিরোজ আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ আগে মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে কুমিল্লা জেলার লাকসাম এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শাহাজাহান মোল্যা কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের আড়ুয়াকান্দি গ্রামের মৃত সাহেব আলী মোল্যার ছেলে। সে ২০১৭ সাল থেকে পলাতক ছিলেন।

ওসি মুহাম্মাদ ফিরোজ আলম তিনি জানান, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে পূর্বশত্রতার জের ধরে আসামীরা ছিরু মোল্যাকে নৌকার মধ্যে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। পরে কাশিয়ানী উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরের দিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামী করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে এ মামলায় ৫ জনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছিলেন গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১৭ জনকে যাবজ্জীবন ও ৩ জনকে ১০ বছর করে কারাদন্ডাদেশ এবং ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। পরবর্তীতে আসামীরা হাইকোর্টে আপীল করেন। মামলার ডেথ রেফারেন্স (মামলার নথি) ও আসামীদের করা আপিল আবেদনের ওপর শুনানী শেষে গত ১১ জুন ৪ জনের ফাঁসি বহাল, ১ জনের আমৃত্যু কারাদন্ড ও ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়ে বাকি ১২ জনকে খালাস দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট। গ্রেফতারের এ খবরে সন্তুষ্টি প্রকাশ প্রকাশ করেছেন নিহতে স্ত্রী ও স্বজনরা। #

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD