June 25, 2024, 4:26 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
পাইকগাছায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন

পাইকগাছায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি।।পাইকগাছায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে গদাইপুর ইউনিয়নের ভোলা নাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন খুলনা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বিএমএ কেন্দ্র কমিটির দপ্তর সম্পাদক অধ্যাপক চিকিৎসক মোহাঃ শেখ শহীদুল্লাহ। ওই অনুষ্ঠানে শতাধিক রুগিকে স্বাস্থ্য সেবা দেয়া হয়। এ সময় তিনি বলেন, বর্তমান ডায়বেটিস ও উচ্চরক্তচাপজনিত জটিলতায় মৃত্যুহার দিন দিন বেড়ে চলেছে। ডায়বেটিস একুশ শতকের মহামারী । প্রতি ৫ সেকেন্ডে একজন মানুষ ডায়বেটিস আক্রান্ত হচ্ছেন । আর প্রতি ১০ সেকেন্ডে অন্তত একজন মানুষ মারা যাচ্ছে। আমাদের দেশে প্রায় ১০%-১৫% মানুষ ডায়বেটিসে আক্রান্ত। পাশাপাশি আমাদের দেশের ৩ কোটির অধিক প্রাপ্তবয়স্ক (২০%-২৫%) মানুষ উচ্চরক্তচাপজনিত রোগে আক্রান্ত। সময়মত রক্তের গ্লুকোজ-রক্তচাপ পরিমাপ করতে পারলে একজন চিকিৎসকের পরামর্শে উচ্চরক্তচাপ ডায়বেটিস নিয়ন্ত্রনের পাশাপাশি হৃদরোগ, ব্রেনষ্ট্রোক, কিডনী সমস্যাসহ নানাবিধ জটিলতা থেকে পরিত্রাণ পাওয়া যায়। তিনি আরো বলেন, সঠিক সময়ে রোগ নির্ণয় ও তার প্রতিকার নিশ্চিত করতে পারলে একজন মানুষ মৃত্যু থেকে বেচে যেতে পারে। এ সময় উপস্থিত ছিলেন, গদাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্মল চন্দ্র অধিকারী, ভোলা নাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার বদিউজ্জামান, অশোক কুমার ঘোষ, সাংবাদিক তৃপ্তি রজ্ঞন সেন, স্বাস্থ পরিদর্শক নূর আলী মোড়ল, সাবেক ব্যাংক কর্মকর্তা প্রজিৎ কুমার রায়, কাজী আবুল বাঁশার, মিলন রায় চৌধরী, মোঃ শাহাজান কবির, মীর আনোয়ার এলাহী।
অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের প্রশ্নের জবাবে ডঃ শহিদুল্লাহ বলেন দীর্ঘ ১২ বছর যাবত এলাকাবাসীর স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছি। পাশাপাশি শিক্ষাঙ্গনের উন্নয়ন ও সামাজিক কাজে নিজেকে ব্যাস্ত রেখেছি। গতবছর আমি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আমি নমিনেশন চেয়েছিলাম এ বছরও নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা যদি নমিনেশন দেন এবং দল যদি মনে করে এবারও বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছা পোষণ করি।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD